বঙ্গবন্ধু অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু কাল

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, শনি, ১৯ জুন ২১

নিউজ ডেস্ক।।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের (বিএসএমআরএএইউ) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন আগামীকাল থেকে শুরু হচ্ছে।

রোববার (২০ জুন) দুপুর ১২টায় অনলাইনে এ অবেদন প্রক্রিয়া শুরু হয়ে চলবে আগামী ৬ জুলাই রাত ১২টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রাথমিক আবেদন শেষে ১৩ জুলাই ভর্তি পরীক্ষার যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এরপর ৭ আগস্ট ঢাকাসহ তিনটি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে অ্যাভিয়েশন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এফএইটি) অনুষদের বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (অ্যারোস্পেস) ও বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (অ্যাভিয়নিক্স) বিষয়ে স্নাতক শ্রেণিতে ২টি বিষয়ের প্রতিটিতে ৩০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম প্রাথমিকভাবে অস্থায়ী ক্যাম্পাস পুরাতন বিমানবন্দর, তেজগাঁও এবং পরবর্তীতে লালমনিরহাটের স্থায়ী ক্যাম্পাস হতে পরিচালনা করা হবে।

টেলিটক মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সার্ভিস চার্জ ২০০ টাকা (এসএমএস চার্জ ব্যতীত)। জমা দেয়ার শেষ তারিখ ও সময় ৮ জুলাই রাত ১২টা। যোগ্যপ্রার্থীদের নামের তালিকা আগামী ১৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত প্রাথমিকভাবে যোগ্যপ্রার্থীদের ভর্তি পরীক্ষার ফি এবং প্রবেশপত্র ডাউনলোড/উত্তোলনের জন্য ৫৫০ টাকা (এসএমএস চার্জ প্রযোজ্য) টেলিটকের মাধ্যমে ১৫ থেকে ২০ জুলাইয়ের মধ্যে প্রেরণ করতে হবে।

ভর্তি পরীক্ষার স্থান

বি এ এফ শাহীন কলেজ ঢাকা, চট্টগ্রাম, যশোর এবং বিমান বাহিনী সি অ্যান্ড এম ইউনিট, লালমনিরহাট।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.