ফেরির ভাড়া বাড়ল ২০ শতাংশ

অনলাইন ডেস্কঃ

লঞ্চের পর এবার ফেরির ভাড়াও বাড়ানো হয়েছে। দেশের সব রুটের ফেরিতে যানবাহন পারাপারের ভাড়া ২০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে এ নিয়ে দুই মাসের ব্যবধানে ৪০ শতাংশ ভাড়া বাড়ানো হলো।এর আগে গত ১৬ জুন ফেরির ভাড়া ২০ শতাংশ বাড়ানো হয়েছিল।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান শামীম আল রাজী জানান, বর্তমানে ফেরিতে যে ভাড়া নেওয়া হচ্ছে- তার সঙ্গে ২০ শতাংশ ভাড়া যোগ হবে। আগামীকাল (বুধবার) সকাল থেকে নতুন ভাড়া কার্যকর হবে।’

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া সমন্বয়ের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম।

বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট হয়ে (ভ্যাট ছাড়া) একটি এক টনের পণ্যবাহী যানবাহনের জন্য ৮৮০ টাকা, বড় বাসের জন্য ২ হাজার ১০০ টাকা, মাইক্রোবাসের জন্য ১০০০ টাকা এবং মোটরসাইকেলের জন্য ১০০ টাকা করে ভাড়া দিতে হয়। বুধবার থেকে এই ভাড়ার সঙ্গে যানবাহনপ্রতি ২০ শতাংশ ভাড়া বেশি দিতে হবে।

বিআইডব্লিউটিসির তথ্য অনুযায়ী, এখন পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজির হাট, শিমুলিয়া-বাংলাবাজার/মাঝিরকান্দী, চাঁদপুর-শরীয়তপুর, ভোলা-লক্ষ্মীপুর এবং লাহারহাটি-ভেদুরিয়া— এই ৬ রুটে ফেরি চলাচল করে।