ফুটবল বিশ্বকাপে তারকারা কে কোন দলে?

নিউজ ডেস্ক।।

আর কিছুদিন পরেই শুরু হচ্ছে কাতারে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। প্রথম দিন নামছে আয়োজক দেশ কাতার। তাদের সামনে ইকুয়েডর। আসন্ন এই বিশ্বকাপ নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে উম্মাদনা। নিজেরা না খেললেও সমর্থনে পিছিয়ে নেই বাংলাদেশ। নিজের পছন্দের দলের পতাকা আর জার্সির রঙে সাজতে শুরু করেছে পুরো দেশ। পিছিয়ে নেই শোবিজ তারকারও। দেশের বেশির ভাগ মানুষের মতো শোবিজের তারকারাও দুই শিবিরেই বিভক্ত।

শাকিব খান

দেশের চলচ্চিত্রের জনপ্রিয় জনপ্রিয় নায়ক শাকিব তার পছন্দের দল কোনটা তা বলতে চান না। তবে শাকিব খান অনেকদিন ধরেই ইন্ডাস্ট্রিতে রাজত্ব করে যাচ্ছেন। নিশ্চয়ই তার সমর্থনের কথা অজানা নয়। দেখা গেছে, ২০১৪ সালের বক্তব্যে ব্রাজিল, ২০১৮ সালের বক্তব্যে আর্জেন্টিনা, ২০২১ সালের বক্তব্য আর্জেন্টিনার দিকে। তাহলে ২০২২ সালে শাকিবের বক্তব্য কী? সেটাই এখন দেখার অপেক্ষায় তার ভক্তরা।

অপু বিশ্বাস

চিত্রনায়িকা অপু বিশ্বাস জানিয়েছেন তিনি ব্রাজিল সাপোর্ট করেন। আর তার একমাত্র পুত্র আব্রাহ খান জয় আর্জেন্টিনা সাপোর্ট করেন। পছন্দের দল নিয়ে তিনি বলেন, ফুটবল খেলা যারা পছন্দ করেন, বোঝেন তারা অবশ্যই ব্রাজিল সমর্থন করবেন। ব্রাজিলের খেলোয়াড়দের খেলায় আলাদা একটা ছন্দ আছে, যা অন্য দলের ক্ষেত্রে আমি অনুভব করি না।

তিনি আরও বলেন, আমাকে নিয়ে একটা ট্রল হয়। আমি একটা ফটোশুটে অংশ নিয়েছিলাম। সেখানে তিশা আপু ছিলেন, আসিফ ভাই ছিলেন। তারা সবাই ব্রাজিলের জার্সি পরে ফেলেছেন। তখন কোনো জার্সি না পেয়ে অপজিট দল আর্জেন্টিনার জার্সি পরেছিলাম। দর্শকরা এখনো সেই ছবি নিয়ে ট্রল করেন। আগে না বুঝেই সাপোর্ট করতাম এখন বুঝে সাপোর্ট করি।

মিশা সওদাগর

অন্যদিকে, খল অভিনেতা মিশা সওদাগর ব্রাজিলের সমর্থক। তবে তিনি এবার আর্জেন্টিনার মেসিকেও সমর্থন করছেন কেননা এই বিশ্বকাপ মেসির ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।

বুবলী

এদিকে, ২০১৮ সালের বিশ্বকাপ ফুটবল চলকালীন সময়ে সংবাদমাধ্যমে বুবলী জানিয়েছিলেন, তিনি বিশ্বকাপ ফুটবলে নিজের পছন্দের দলের নামটা বলার পক্ষপাতি নন। ওই সময় তিনি বলেন, যে দলই ভালো খেলে, সে দলকেই সমর্থন করি। তবে মেসি-নেইমারের খেলাও ভালো লাগে।

মৌসুমী-ওমর সানী

চিত্রনায়িকা মৌসুমী আর ওমর সানী দুজনেই ব্রাজিলের ভক্ত। শুধু তা-ই নয়, তাদের দুই সন্তানও ব্রাজিল দলের সমর্থক বলেই জানা যায়। ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত চিত্রনায়ক ফেরদৌস সব সময় আর্জেন্টিনা দলের সমর্থক। ম্যারাডোনার খেলা দেখেই দলটিকে মনে জায়গা দিয়েছেন।

চঞ্চল চৌধুরী

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী। ২০১৮ সালের বিশ্বকাপের সময় খেলা নিয়ে ফেসবুকেও বেশ সক্রিয় দেখা গেছে এই তারকাকে। সেই সময়ের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার কট্টর সমর্থক চঞ্চল।

আসিফ আকবর

বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের কট্টর সমর্থক গায়ক আসিফ আকবর। ব্রাজিল প্রিয় দল হলেও প্রিয় খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। পছন্দের দল নিয়ে তিনি বলেন, ফুটবল নিয়ে চার বছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লিজ। আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন, এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নেব। বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন।

তিনি আরও বলেন, ইতালির মতো স্ট্যান্ডার্ড টিম পেলে ভালো লাগত। তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্য ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২। বি স্পোর্টিং, বি পজিটিভ, বি বাংলাদেশি, বি ব্রাজিলিয়ান। ভালোবাসা অবিরাম।

সাইমন সাদিক

চিত্রনায়ক সাইমন সাদিক ব্রাজিলের সমর্থক। তবে প্রিয় খেলোয়ারের তালিকায় রয়েছেন মেসি। ক্রিস্টিয়ানো রোনালদোর গোল উৎসবও তার পছন্দের। চিত্রনায়ক নিরব আর্জেন্টিনার ভক্ত।

ফারুকী-তিশা

তারকা দম্পতিও মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা। ফারুকী ব্রাজিল সমর্থন করলেও তিশা কিন্তু আর্জেন্টিনার ভক্ত।

জাহিদ হাসান

জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান ছোট থেকেই সমর্থন করেন আর্জেন্টিনা। অন্যদিকে ছোট পর্দার আরেক জনপ্রিয় মুখ অপূর্ব সমর্থন করেন ব্রাজিল।

জায়েদ খান

অভিনেতা, চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেগ সাধারণ সম্পাদক জায়েদ খান ছোট বেলা থেকে আর্জেন্টিনা সাপোর্ট করেন। এক সাক্ষাৎকারে জায়েদ খান আর্জেন্টিনার সমর্থন করার কারণ জানিয়েছিলেন এভাবে, ম্যারাডোনার প্রতি ভালোবাসা থেকেই আর্জেটিনার সাপোর্ট করি। আর্জেন্টিনা কাপ জিতলে সবচেয়ে বেশি খুশি হব আমি। আর্জেন্টিনা দলের জন্য অনেক অনেক শুভকামনা।

নিপুণ

বিশ্বকাপে কোন দল সমর্থন করছেন? এ বিষয়ে নিপুণের ভাষ্য, মেসি শিরোপা পাক বা না পাক আমি আমি সবসময় আর্জেন্টিনা দল সাপোর্ট করে যাব। আসলে ছোট থেকেই আমি আর্জেন্টিনা সমর্থন করে আসছি। আমি মেসির ভক্ত।

পরীমনি

আলোচিত নায়িকা পরীমনি আর্জেন্টিনার সমর্থক। তবে তিনি ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমারকে পছন্দ করেন। এ নিয়ে তার নিজস্ব দর্শন রয়েছে। তিনি বলেন, আমি ফুটবল খেলাটাকে ভালোবাসি। কোনো দলাদলি বা তর্কে যাইনি কখনো। সাপোর্টার তো হতেই পারি, তাই বলে অন্য দল নিয়ে তর্কাতর্কির মধ্যে নেই।

সিয়াম আহমেদ

অভিনেতা সিয়াম আহমেদও ব্রাজিলের সমর্থক। ২০০৬ সাল থেকে নিয়মিত খেলা দেখেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। তার পছন্দের দল ব্রাজিল।

ছোট পর্দার রাশেদ সীমান্ত আর্জেন্টিনার সাপোর্টার।

জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকার, সুমাইয়া শিমু, নিপুণ, নাদিয়া আহমেদ, মাহিয়া মাহি, পূজা চেরিসহ আরো অনেকেই আর্জেন্টিনার সমর্থক। তবে অভিনেতা এফ এস নাঈম জার্মানির সমর্থক।