প্রাথমিকে বাড়বে ক্লাসের সংখ্যা

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, সোম, ১৩ সেপ্টেম্বর ২১

নিউজ ডেস্ক।।

দীর্ঘ দেড় বছর পর গতকাল রোববার (১২ সেপ্টেম্বর) স্কুল-কলেজ খোলা হয়েছে। তবে প্রাথমিকে প্রথম দিনে শিক্ষার্থীদের উপস্থিতি কম পাওয়া গেছে। লম্বা সময় স্কুল বন্ধ থাকায় এ সমস্যা হয়েছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

তাছাড়া এ সময়ে শিক্ষার্থীরা এক শ্রেণি থেকে পরবর্তী শ্রেণিতে উঠে গেছে। এ কারণে তাদের শিক্ষক, সহপাঠী ও ক্লাস বদলে যাওয়ায় সমন্বয়েরও অভাব ছিলো স্কুল কর্তৃপক্ষের। শিক্ষার্থী উপস্থিতি কম হলেও স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রথম দিন ক্লাসে পাঠ কার্যক্রমে অংশ নেন শিক্ষক-শিক্ষার্থীরা। তবে রাজধানীসহ দেশের অনেক জায়গায় প্রাথমিক স্কুলের স্বাস্থ্যবিধি মানা হয়নি বলে অভিযোগ এসেছে।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, আমরা প্রথমদিন বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করেছি। আমাদের নির্দেশনা মোতবেক পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে ও স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্লাসে পাঠদান পরিচালিত হয়েছে। ক্লাসে আসতে পেরে শিক্ষার্থী ও অভিভাবকরা অনেক খুশি। তবে উপস্থিতির সংখ্যা কম ছিলো।

তিনি বলেন, শিক্ষক-অভিভাবকরা সচেতন হলে উপস্থিতি আরও বাড়বে। আবার প্রথম দিন হিসেবে শিক্ষার্থী উপস্থিতি কোথাও কোথাও প্রত্যাশার চেয়েও বেশি ছিল। দ্রুত আরও বেশিসংখ্যক ক্লাস শুরুর প্রক্রিয়াও শুরু হবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.