প্রাথমিকে টেকসই ভবন নির্মাণের তাগিদ

প্রকাশিত: ৭:১৬ পূর্বাহ্ণ, মঙ্গল, ১৭ নভেম্বর ২০

নিউজ ডেস্ক।।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতায় এলজিইডি কর্তৃক বাস্তবায়িত প্রাথমিক শিক্ষা অবকাঠামো উন্নয়নের ওপর এক মতবিনিময় সভা সোমবার এলজিই সদর দফতরে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন এলজিইডির প্রধান প্রকৌশলী আবদুর রশীদ খান। প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব গোলাম মো. হাসিবুল আলম, বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব বলেন, মানসম্মত প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ করতে হবে। তিনি মানসম্মত ভবন নির্মাণে যাবতীয় সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। তিনি আরো বলেন, এলজিইডি আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠান। এ অর্জন ধরে রাখতে হবে।

এলজিইডির প্রধান প্রকৌশলী বলেন, প্রতিটা ভবনের ডিজাইন সংরক্ষণ করা হবে এবং বিদ্যালয় ভবন নির্মাণে আরো যত্মবান হতে হবে। ভবন নির্মাণে জায়গা নির্ধারণে আরও সচেতন হতে হবে। প্রধান প্রকৌশলী আরো বলেন, মানসম্মত ভবন নির্মাণে আমরা বদ্ধপরিকর।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পল্লী অবকাঠামো উন্নয়ন ও ব্যবস্থাপন) মোসলে উদ্দিন।

মতবিনিময় সভায় পাওয়ার পয়েন্ট উপস্থাপনায় এলজিইডির প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যেসব কাজ বাস্তবায়ন করা হচ্ছে তার চিত্র প্রদর্শন করা হয়। ভিডিওচিত্র উপস্থাপন করেন মাহবুব আলম, নির্বাহী প্রকৌশলী এলজিইডি। রস্ক প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন মো. ওয়াহিদুজ্জামান নির্বাহী প্রকৌশলী এবং সমন্বয়কারী রস্ক। মতবিনিময় সভায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, উপসচিব বক্তব্য রাখেন।

শিক্ষাবার্তা/এসজেড

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.