পেছালো ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন অনুষ্ঠান ২৬ অক্টোবর থেকে তিন দিন পিছিয়ে ২৯ অক্টোবর নেওয়া হয়েছে, যে অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি দেওয়া হবে।

২৯ অক্টোবর বেলা সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে এ সমাবর্তন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত হয় বলে জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সেখানে বলা হয়, বিশেষ সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাহী ও ব্যবস্থাপনা কমিটিসহ বিভিন্ন উপ–কমিটির সার্বিক কার্যক্রম ও প্রস্তুতি পর্যালোচনা করা হয় সভায়, সার্বিক প্রস্তুতি ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করা হয়।

সমাবর্তনে বিদেশি কূটনীতিক, আমন্ত্রিত অতিথিসহ সিনেট, সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই এবং রেজিস্টার্ড গ্র্যাজুয়েটরা অংশগ্রহণ করবেন।

২৩ ও ২৫ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন বুথ থেকে কস্টিউম সংগ্রহের জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন করা শিক্ষকদের আহ্বান জানানো হয়েছে। একই বুথ থেকে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট ও অ্যালামনাইরা আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারবেন।

এ ছাড়া নিজ নিজ বিভাগ ও ইনস্টিটিউট থেকে আমন্ত্রণপত্র সংগ্রহের জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন করা শিক্ষক ও শিক্ষার্থীদের অনুরোধ জানানো হয়েছে।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/২৪/১০/২০২৩    

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার সম্পর্কিত সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে চোখ রাখুন শিক্ষাবার্তায়