পেছাতে পারে ২০২৩ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা

নিউজ ডেস্ক।।

আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পেছানোর সম্ভাবনা রয়েছে। আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ২০২৩ সালের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে শুরু না হয়ে এপ্রিলের শেষের দিকে হতে পারে। এ ছাড়া এইচএসসি পরীক্ষা এপ্রিলের বদলে জুনের শেষের দিকে হতে পারে। তবে, বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।

এ বিষয়ে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি তপন কুমার সরকার রোববার গণমাধ্যমকে জানান, আগামী বছর যথা সময়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নাও হতে পারে। দুই মাস পেছানোর সম্ভাবনা রয়েছে। শিগগিরই এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সভা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের আরেক কর্মকর্তা বলেন, আগামী এপ্রিলের শেষ সপ্তাহে এসএসসি পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত রয়েছে। এর দুই মাস পর জুনের শেষে সপ্তাহে এইচএসসি পরীক্ষা আয়োজন করা হবে। এভাবে খসড়া পরীক্ষার রুটিন তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে দেয়া হবে। মন্ত্রণালয় থেকে অনুমোদন দেয়া হলে সেটি প্রকাশ করা হবে।

উল্লেখ্য, চলতি বছরের এইচএসসি পরীক্ষা আগামী ৬ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। শেষ হবে ১৩ ডিসেম্বর। ১৫ ডিসেম্বর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা, শেষ হবে ২২ ডিসেম্বর।