পাকিস্তানকে বিদায় করতে ইচ্ছা করে হেরেছে ভারত!

নিজস্ব প্রতিবেদক।।

চলতি বিশ্বকাপে প্রথমবার ম্যাচ হারল ভারত। রোববার দক্ষিণ আফ্রিকার আগুনে বোলিংয়ের সামনে আত্মসমর্পণ করলেন ভারতীয় ব্যাটাররা। লুনগি এনগিডির প্রথম স্পেলই দুরমুশ করে দেয় ভারতীয় ব্যাটিং লাইন আপকে। মাত্র ৪৯ রানে পাঁচ উইকেট পড়ে যায় ভারতের। প্রতিবেশী দেশের এহেন দুর্দশা দেখে ক্ষোভে ফেটে পড়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার। তার মতে, অযথা তাড়াহুড়ো করে উইকেট ছুঁড়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা।

কিন্তু শোয়েব এতখানি ক্ষুব্ধ কেন? শুধুই কি ভারতের ব্যাটারদের মানসিকতায় বিরক্ত হয়েছেন পাকিস্তানি কিংবদন্তি? তা নয়। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচের হারের পর বেশ চাপে পড়ে গেছে বাবর আজমের দল। গ্রুপ ২ থেকে মাত্র দু’টি দলই সেমিফাইনালে জায়গা করে নেবে।

সেই দৌড়ে ভালো মতো এগিয়ে রয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। রোববারের ম্যাচে যদি ভারত জিতে যেত, তাহলে পয়েন্টের বিচারে এই গ্রুপে দ্বিতীয় স্থান পাওয়ার একটা সুযোগ থাকত পাকিস্তানের সামনে। কিন্তু ভারতের হারের ফলে ওই সুযোগ আর নেই পাকিস্তানের। কারণ গ্রুপ ২ থেকে সেমিফাইনালিস্ট হিসাবে নিজেদের জায়গা অনেকটাই পাকা করে ফেলেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

ফলে আশঙ্কা তৈরি হয়েছে, গ্রুপ পর্ব থেকেই বিদায় নেবে গতবারের সেমিফাইনালিস্ট পাকিস্তান। তার সাথে রয়েছে আন্ডারডগ জিম্বাবুয়ের কাছে হারের লজ্জা। সব মিলিয়েই ফেটে পড়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। ভারতের ব্যাটিং চলাকালীন একটি ভিডিও প্রকাশ করে তিনি বলেছেন, ‘আমি তো বলেছিলাম, পাকিস্তানের জন্য ভারতকে জিততে হবে। পাকিস্তানের সুযোগ নষ্ট করবেন না। কিন্তু এখানে তো পাকিস্তানের সমস্ত সুযোগ নষ্ট করে দিচ্ছে ভারত। এখনই চার উইকেট পড়ে গিয়েছে। জানি না এর পরে কী হবে।’

ভিডিওটি পোস্ট করে শোয়েব লিখেছেন, ভাই তোমাদের কি খুব তাড়া? অর্থাৎ নাম না করে তিনি বলেছেন, অযথা উইকেট ছুঁড়ে দিয়েছেন ভারতীয় ব্যাটাররা।

সূত্র : সংবাদ প্রতিদিন