পহেলা জানুয়ারি বই উৎসব উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, বুধ, ২৫ নভেম্বর ২০

অনলাইন ডেস্ক ।।

আগামী পহেলা জানুয়ারির মধ্যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বই পৌঁছে যাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে কথা বলতে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, কোন সমাবেশ করে নয়, কীভাবে সকল শিক্ষার্থীদের হাতে বইগুলো পৌঁছে দেয়া যায় সে ব্যাপারে আমরা নির্দেশনা স্কুলগুলো কাছে পাঠিয়ে দেবো।

প্রধানমন্ত্রী বই উৎসবের উদ্বোধন করবেন জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, বই উৎসবের প্রতিবারের মত এবারও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে আমরা আশা করছি।

তিনি বলেন, জানয়ারির মধ্যে আমাদের সকলে স্কুলে বইগুলো পৌঁছে যাবে। স্কুলগুলো কীভাবে এ বইগুলো বিতরণ করবেন সেটা আমরা বলে দেবো। আগের বছরের মতো কোন সমাবেশ করে নয়, তবে কীভাবে সকল শিক্ষার্থীর হাতে বইগুলো পৌঁছে দেয়া যায় এ বিষয়ে সকল স্কুলগুলো কাছে নির্দেশনা পৌঁছে দেবো।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুক, বিভিন্ন শিক্ষাবোর্ডের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

শিক্ষাবার্তা/ এসজেড

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.