পথ ভুলে মোটরসাইকেল নিয়ে বাংলাদেশে ভারতীয় তরুণ

নিজস্ব প্রতিবেদক।।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মোটর সাইকেল সহ এক ভারতীয় যুবককে আটক করেছে স্থানীয়রা। আটককৃত যুবকের নাম আবু সায়েদ (১৮)। তাকে আটকের পর বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) নিকট হস্তান্তর করা হয়েছে। আটককৃত সায়েদ ভারতের আসাম রাজ‍্যের ধুবরি জেলার আগমনী থানার ঝসকাল গ্রামের আব্দুল জলিলের পুত্র।

সে পথ ভুলে ভারতের আসাম সীমান্ত থেকে মোটরসাইকেল নিয়ে বাংলাদেশের অভ‍্যন্তরে প্রবেশ করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
বিজিবি জানিয়েছে, বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে উপজেলার বঙ্গসোনাহাট স্থলবন্দরে শূন্য রেখার আন্তর্জাতিক সীমানা পিলার ১০০৯ এর ভারতীয় অংশের সোনাহাট স্থলবন্দরে একটি গেট খোলা থাকায় আবু সায়েদ নামের ওই যুবকটি মোটরসাইকেল নিয়ে সরাসরি বাংলাদেশে প্রবেশ করে। পরে বিএসএফ সিসি ক‍্যামেরার ফুটেজ থেকে ছবি সংগ্রহ করে সোনাহাট বিজিবি ক‍্যাম্পকে জানায় এবং স্থলবন্দরের ভারতীয় ব‍্যবসায়ীরা বাংলাদেশের ব‍্যবসায়ীদেরকেও বিষয়টি অবহিত করে। পরে সোনাহাট স্থলবন্দর- ভূরুঙ্গামারী সড়কের ঘুন্টিঘর নামক স্থান থেকে ভারতীয় ওই যুবককে আটক করে সোনাহাট বিজিবি ক‍্যাম্পে সোপর্দ করেন স্থানীয়রা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতীয় ওই যুবক বিজিবি সোনাহাট ক‍্যাম্পের হেফাজতে আছে বলে জানা গেছে।

এ বিষয়ে কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো: আব্দুল মোত্তাকিম ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, আটক ভারতীয় যুবক আত্মীয়ের বাসায় যাওয়ার সময় ভুল করে বাংলাদেশে এসেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।