নিয়োগ পরীক্ষায় শিক্ষককে তাবিজ দ্বারা অসুস্থ করার অভিযোগ

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, রবি, ২৪ জানুয়ারি ২১

নিজস্ব প্রতিবেদক ||

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী এক শিক্ষককে তাবিজ করে গুরুতর অসুস্থ করে দেওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাজার ইউনিয়নের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ে ঘটনাটি ঘটে।

এ ঘটনায় ওই এলাকায় তীব্র উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে স্কুলের শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। এ ঘটনায় স্কুলের নাইট গার্ড বিপুল বিশ্বাসকে আটক করেছে পুলিশ।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় ঘটনার সত‌্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, শ্রীপুর উচ্চ বিদ্যালয়ে পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী শনিবার সকাল ১০টায় প্রধান শিক্ষক পদে পাঁচ জন ও সহকারী প্রধান শিক্ষক পদে ১০ জন প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য উপস্থিত হন।

নিয়োগ পরীক্ষা শুরুর আগে স্কুলের নাইট গার্ড শ্রীপুর লামাপাড়া নিবাসী বিপুল বিশ্বাস (৪৮) প্রধান শিক্ষক পদের প্রার্থী মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আতিকুর রহমান সোহেলকে অতর্কিতভাবে মাথায় তাবিজ বুলিয়ে দেয়।

তাবিজ লাগানোর সঙ্গে সঙ্গে সোহেলের শরীরে কম্পন শুরু। সেসময় গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে ব্রাহ্মণবাজার মুসলিম এইড হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার জানান, ওই ঘটনার প্রেক্ষিতে শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.