নতুন শিক্ষকদের ১ম দিন কাটলো গাছতলায়

ময়মনসিংহের গৌরীপুরে সোমবার (২৩ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে নতুন যোগদানকৃত শিক্ষকদের প্রথম দিন কাটল উপজেলা শিক্ষা অফিস ও উপজেলা পরিষদ চত্বরের আম্রকাননে!

সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল ৯টার মধ্যে প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদানের আদেশপ্রাপ্ত ৭৮ জন ও রাজস্ব খাতে সহকারী শিক্ষক হিসেবে যোগদানের জন্য ১২ জন শিক্ষক ও তাদের স্বজনরা উপস্থিত হন। নতুন ফাইল হাতে শিক্ষকরা উপজেলা পর্যায়ে স্কুলওয়ারি শূন্যপদে যোগদানের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করেন।

এ সময় ক্ষুব্ধ অভিভাবক আলী আমজাত বলেন, ভাগ্নিকে নিয়ে আসছি। এই আদেশ আসবে আসবে বলে সকাল থেকে শুনছি, এখন বিকাল গড়িয়ে এলো, তারপরও জেলা শিক্ষা অফিস থেকে স্কুলওয়ারি যোগদানের আদেশ আসেনি।

এ প্রসঙ্গে নতুন যোগদানকারী শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, সারা জীবন শুনেছি ভবন না থাকলে ছাত্ররা গাছতলায় পড়ে। এবার আমরা গাছতলায় অপেক্ষার প্রহর গুনেছি। তাদের মধ্যে অনেকেই আদেশ এনে আগে যোগদান করবে কে- এই প্রতিযোগিতা ও মনোবাসনা থাকায় দুপুরে খেতেও যায়নি বলে নিশ্চিত করেন আরেক অভিভাবক আজিজুল হক।

এ প্রসঙ্গে উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম বিকাল ৩টা ১৮ মিনিটে জানান, আমরাও অফিস আদেশের জন্য অপেক্ষায় আছি আর তারা তো রোববার জেলায় যোগদান করেছে। সমস্যা নেই আদেশ আসলেই যোগদান নিয়ে নেব।

এদিকে সোমবার ৩টা ২০ মিনিটে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শফিউল হককে মোবাইল ফোনে স্থানীয় এক সাংবাদিক শিক্ষকদের দুর্ভোগের বিষয়টি তুলে ধরেন। তখন তিনি বলেন, আমি এখনই আদেশ পাঠিয়ে দিচ্ছি।

এরপর উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম বিকাল ৩টা ৫৫ মিনিটে নিশ্চিত করেন স্কুলওয়ারি শিক্ষকদের যোগদানের আদেশ চলে এসেছে।