নতুন বই বিক্রি করা সেই প্রধান শিক্ষক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জঃ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে চলতি শিক্ষাবর্ষের ৭০ কেজি নতুন বই বিক্রির ঘটনায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গ্রেপ্তার হয়েছেন।

বুধবার (১৮ জানুয়ারি) শায়েস্তাগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই মো. কবির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (১৭ জানুয়ারি) মধ্যরাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ। একই দিন বিকেলে স্থানীয়দের থেকে খবর পেয়ে একটি ভ্রাম্যমাণ দোকান থেকে বইগুলো জব্দ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী।

গ্রেপ্তারকৃত উপজেলার কদমতলী রেজিস্ট্রার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার।

স্থানীয়রা জানান, শিক্ষক আয়েশা আক্তার ভাঙারি ব্যবসায়ী সৈয়দ আলীর কাছে ২০ টাকা কেজি দরে ৭০ কেজি বই ১ হাজার ৪০০ টাকায় বিক্রি করেছেন। ভাঙারি ব্যবসায়ী বইগুলো নছরতরপুর মা ফিলিং স্টেশনের বিপরীতে একটি পাইকারি ভাঙারির দোকানে বিক্রির জন্য নিয়ে গেলে স্থানীয়দের কাছে ধরা পড়েন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, প্রথম থেকে পঞ্চম শ্রেণির বিভিন্ন বই জব্দ করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সিদ্ধান্ত মোতাবেক তিনি বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় তদন্ত করে শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাঈম জানান, মঙ্গলবার এ ঘটনার সংবাদ পেয়ে শিক্ষা কর্মকর্তা ও পুলিশ পাঠানো হয়। অভিযুক্ত শিক্ষক ও ভাঙারি ব্যবসায়ীকে ইউএনও কার্যালয়ে ডাকা হয়।

এএসআই মো. কবির হোসেন জানান, শুধু প্রধান শিক্ষককে আসামি করে মামলা করা হয়েছে। ইতোমধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ভাঙারি ব্যবসায়ী সৈয়দ আলীকে আসামি করা না হলেও তাকে মামলায় সাক্ষী করা হয়েছে।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/১৮/২৩