নতুন জিপিএ-৫ পেলেন সিলেট বোর্ডের ৩৮ পরীক্ষার্থী, ফেল থেকে পাস ৪১ জন

নিউজ ডেস্ক।।

এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে সিলেট বোর্ডে ফেল থেকে পাস করেছেন ৪১ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ৩৮ জন পরীক্ষার্থী। সিলেট বোর্ড থেকে ফেল এ করা একজন শিক্ষার্থী খাতা চ্যালেঞ্জ কর জিপিএ-৫ পেয়েছেন।

শনিবার এসএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সিলেট বোর্ডের ২০ হাজার ১৫৫টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করেছিলেন শিক্ষার্থীরা।

সিলেট বোর্ডে ফেল থেকে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর রোল নম্বর হলো, ১০৫৬৯২। তিনি পদার্থবিজ্ঞানে ফেল করলেও খাতা পুনর্মূল্যায়নে এ বিষয়ে এ মাইনাস পেয়েছেন। এতে তার ফল হয়েছে জিপিএ-৫।

জানা গেছে, কাঙ্খিত ফল না পেয়ে পরীক্ষার্থীরা ফল পুনঃনিরীক্ষার আবেদন করেছেন। সারাদেশের তারা মোট ২ লাখ ৭৮ হাজার ৮৫৪টি খাতা পুনর্মূল্যায়নের আবেদন করেছিলেন শিক্ষার্থীরা।

গত ২৮ নভেম্বর এসএসসি ও সমমানে পরীক্ষার ফল প্রকাশ করা হয়। সেদিনের হিসেব অনুযায়ী, ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাস করেছিলেন ৮৭ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থী। মোট ১৭ লাখ ৪৩ হাজার ৬১৯ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট জিপিএ-৫ পেয়েছিলেন ২ লাখ ৬৯ হাজার ৬০২ জন।

গত ২৮ নভেম্বর প্রকাশিত ফল অনুযায়ী, সিলেট বোর্ডে ৭৮ দশমিক ৮২ শতাংশ শিক্ষার্থী পাস করেছিলেন। এবার জিপিএ-৫ পেয়েছিলেন ৭ হাজার ৫৬৫ জন।