দৌলতপুরে নিয়োগ বানিজ্যের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি  মিজানুর রহমান।।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বি.সি.কে মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্য ও অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। ১০ জানুয়ারী মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলার বি.সি.কে বাজারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত অভিযোগ সূত্রে জানাযায়, দৌলতপুর উপজেলার বি.সি.কে মাধ্যমিক বিদ্যালয়ে সম্প্রতি ৪টি সৃষ্ট পদে গত ২৫মে ২০২২ সাল তারিখে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিদ্যালয় ম্যানিজিং কমিটি। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর চারটি পদে সর্বমোট ২৮জন আবেদন করে। কিš‘ ম্যানিজিং কমিটির সভাপতি আফাজ উদ্দিন মাষ্টার কোন প্রকার নিয়ম নীতি না মেনে, নিজের পছন্দ মত লোকবল নিয়োগ দেওয়ার জন্য নির্বাচিত সদস্যদের সাথে খোলামেলা আলাপ আলোচনা না করে, নির্বাচিত সদস্যের স্বাক্ষর না নিয়ে ১লা জানুয়ারী ২০২৩ সাল তারিখে নিয়োগ কমিটি গঠন করেছেন। লিখিত অভিযোগে আরোও উল্লেখ্য আছে, উক্ত বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি আফাজ উদ্দিন মাষ্টার মঈনুদ্দিন বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। একটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হয়ে কিভাবে অন্য আরেকটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি হয়? সে প্রশ্নও তুলেছেন উপ¯ি’ত এলাবাসী।
এদিকে উক্ত বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি অবৈধ মর্মে দু’টি মামলা চলমান রয়েছে বলে অভিযোগে উল্লেখ্য আছে। যার মামলা নং-৩১৩/২২ এবং ২৮১/২২।