দেশে করোনায় আরো ৩৬ জনের মৃত্যু

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, শনি, ২৮ নভেম্বর ২০

নিউজ ডেস্ক।।

দেশে নভেল করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ২৪ ঘণ্টায় আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৫৮০-তে। একই সময়ে আরো নতুন করে ১ হাজার ৯০৮ জনের দেশে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৬০ হাজার ৬১৯-তে।

আজ শনিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেশের ১১৮টি ল্যাবের তথ্য জানিয়ে বলা হয়, গেল ২৪ ঘণ্টায় (সকাল ৮টা পর্যন্ত) নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৭১৮টি। আগের কিছু নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি।

গেল ২৪ ঘণ্টায় আরো ২ হাজার ২০৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৭৫ হাজার ৮৮৫-তে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৩ দশমিক ৬২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৯ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গেল ২৪ ঘণ্টায় মৃত ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৩০ জন। এছাড়াও খুলনা বিভাগে তিনজন এবং চট্টগ্রাম, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে বলা হয়েছে, মৃতদের মধ্যে একটি শিশু রয়েছে, যার বয়স ২০ এর নিচে। এছাড়াও ২১ থেকে ৩০ বছর বয়সসীমার মারা গেছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন এবং ষাটোর্ধ্ব মারা গেছেন ২৩ জন। এদের প্রত্যেকেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.