দূর্ণীতিমুক্ত দেশ গড়তে পারিবারিক শিক্ষার বিকল্প নেইঃডিসি বগুড়া

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, শনি, ৯ অক্টোবর ২১

নিউজ ডেস্ক।।

বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক বলেছেন, দুর্নীতিমুক্ত দেশ ও জাতি গঠনে শিশুদের শৈশব থেকেই পারিবারিক সুশিক্ষায় গড়ে তুলতে হবে। দুর্নীতিমুক্ত মনোভাব লালনের মাধ্যমে পারিবারিকভাবে শুদ্ধতা চর্চার কোনও বিকল্প নেই। তবে বর্তমান প্রজন্মের মাঝে দুর্নীতিবিরোধী চেতনা সৃষ্টিতে সচেতনতা বৃদ্ধি করতে পারলে অবশ্যই ইতিবাচক পরিবর্তন আসবে। আর সেক্ষেত্রে বগুড়াতে সকল ইতিবাচক কাজে তিনি সহযোগিতারও প্রতিশ্রুতি দেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয় বগুড়ার সহযোগিতায় বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত ‘দুর্নীতি বিরোধী চিত্রাঙ্কণ প্রতিযোগিতা-২০২১’-এর পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

জেলা দুপ্রকের সিনিয়র সহ-সভাপতি প্রফেসর মো: মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াছমিন ও দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক মো: মনিরুজ্জামান।

জেলা দুপ্রকের কার্যনির্বাহী সদস্য সঞ্জু রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা দুপ্রকের সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জী। এছাড়াও আরও বক্তব্য রাখেন দুপ্রকের সহ-সভাপতি নাহিদুজ্জামান নিশাদ, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে এ্যাড. বিনয় কুমার দাষ এবং আল মামুন সরদার।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন দুদক বগুড়া কার্যালয়ের উপ-সহকারী পরিচালক কামরুজ্জামান রিপন, কার্যনির্বাহী সদস্যবৃন্দ যথাক্রমে বাবুল আখতার রিপন, মনোয়ারা খাতুন সোহানা, রহিমা খাতুন, তহমিনা পারভিন শ্যামলী, সাবেক সদস্যবৃন্দ যথাক্রমে জাহাঙ্গীর হোসেন তোতা, হারুনার রশিদ প্রমুখ। আলোচনা সভা ও শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ শেষে প্রতিযোগিতায় ৩টি গ্রুপে বিজয়ী ৯ জন প্রতিযোগীর হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক