দুই কারণে বই পেতে দেরি, জানালেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, খুলনাঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, গত বছর বিদ্যুতের ঘাটতি ও বিশ্ব অর্থনৈতিক মন্দার কারণে প্রেসে বই ছাপাতে কিছু সমস্যা হয়েছে। তবে এ মাসের মধ্যেই বা এ সপ্তাহের মধ্যেই সকল শিক্ষার্থীর হাতে শতভাগ নতুন বই পৌঁছে যাবে বলে আশা করছি।

নতুন শিক্ষা কারিকুলাম নিয়ে তিনি বলেন, নতুন শিক্ষা কারিকুলামে সবাইকে অভ্যস্ত করতে শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। পরিবর্তীতে শিক্ষাক্রমে শিক্ষার মান আরও বাড়বে বলে তিনি আশা করেন।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে খুলনার দাকোপ উপজেলার বাজুয়া সুরেন্দ্রনাথ কলেজে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

এর আগে বেলুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি ডা. দীপু মনি। এ সময় মন্ত্রী বাজুয়া সুরেন্দ্রনাথ কলেজের সুবর্ণ স্মারক ও শহীদ মিনার উদ্বোধন এবং সরকারি এলবিকে মহিলা কলেজ পরিদর্শন করেন।

এর আগে সকালে দীপু মনি খুলনার কয়রা সরকারি মডেল মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকদের নতুন কারিকুলাম বিষয়ক প্রশিক্ষণ পরির্দশন করেন। বাজুয়া সুরেন্দ্রনাথ কলেজের অধ্যক্ষ শ্যামল রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস ও এ্যাড. গ্লোরিয়া ঝর্ণা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. মশিউর রহমান ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ। সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে কলেজের বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/১৪/২৩