দরপতন অব্যাহত শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক।।

দেশের শেয়ারবাজারে টানা চার দিন ধরেই দরপতন অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় বুধবার (১৯ অক্টোবর) দরপতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে ৬ হাজার ৩৯০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক দশমিক ৭১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪০৭ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ২৭১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৯ টি কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৮১ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২২৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ১ হাজার ১৭৮ কোটি ৭১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৫ কোটি ৯৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৮০ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৮২০ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২১২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত আছে ৯৭টির। দিন শেষে সিএসইতে ১৭ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।