থানা হবে জনগণের সেবা প্রাপ্তির ভরসাস্থল- আইজিপি

নিজস্ব প্রতিবেদক।।

পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, পেশাগত উৎকর্ষের পাশাপাশি পুলিশের প্রতি জনগণের প্রত্যাশাও বেড়েছে। সমাজের সকল শ্রেণির মানুষের প্রত্যাশা অনুযায়ী কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে পুলিশ সদস্যদের সচেষ্ট থাকতে হবে। তাহলেই থানা হবে জনগণের সেবা প্রাপ্তির ভরসাস্থল। পুলিশ সপ্তাহের তৃতীয়দিনে গতকাল রাজধানীর রাজারবাগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের সাম্প্রতিক নিয়োগ, পদোন্নতি ও পদায়ন ইত্যাদি ক্ষেত্রে গৃহীত পদক্ষেপ সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। সততা ও স্বচ্ছতার এ ধারা অব্যাহত রাখতে হবে। মাদক ও দুর্নীতির বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের বর্তমান অবস্থান আরও দৃঢ় করতে হবে। তিনি বলেন, পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দেয়া ভাষণে উজ্জীবিত হয়ে প্রত্যেক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে হবে।

স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ দমনে যে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে, মাদকের ভয়াবহতা প্রতিরোধ করতে আমাদের সেই সাফল্য অর্জন করতে হবে। মাদক উদ্ধারের চিত্রে দেখা যায়, আমরা প্রতি মাসে আগের মাসকে ডিঙ্গিয়ে যাচ্ছি, প্রতিবছর মাদক উদ্ধারের টার্গেটকে আগের বছরের থেকে ডিঙিয়ে যাচ্ছি।

বাংলাদেশ পুলিশ যেভাবে অস্ত্র মাদক ও সন্ত্রাস নির্মূলে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে একইভাবে সকল ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা দায়িত্ব পালন করার ক্ষেত্রে দৃঢ প্রতিজ্ঞ্‌ অনুষ্ঠানে প্রধান অতিথি আইজিপি আইজি ব্যাজ প্রদান করেন। এবার শিল্ড প্যারেড প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে যৌথ মেট্রো দল। দ্বিতীয় হয়েছে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এবং তৃতীয় স্থান অর্জন করেছে এপিবিএন। বার্ষিক পুলিশ প্যারেড কুচকাওয়াজে প্রথমস্থান অর্জন করেছে এপিবিএন। দ্বিতীয় হয়েছে যৌথ মেট্রো দল এবং তৃতীয় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ।