তিন বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক।।

দেশের তিন বিভাগের গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে আজ। দেশের দক্ষিণাঞ্চলের তিন বিভাগ বরিশাল, খুলনা ও চট্টগ্রামে গুড়িগুড়ি বৃষ্টির আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে আজ এবং মঙ্গলবার দেশের তাপমাত্রা সামান্য বাড়তির দিকে থাকবে বলেও জানিয়েছে সংস্থাটি।

সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এ তথ্য জানান।

তিনি বলেন, আজ এবং আগামীকাল তাপমাত্রা বাড়তির দিকে থাকবে। সাগরে স্বাভাবিক লঘুচাপ অবস্থান করায় দেশের দক্ষিণের তিন বিভাগে গুড়িগুড়ি বৃষ্টির সম্ভবনা রয়েছে। আজ দুপুরের দিকে বরিশাল, খুলনা ও চট্টগ্রামে বৃষ্টি হবে। বৃষ্টির ফলে এসব অঞ্চলে দু-একদিন শীত সামান্য বাড়বে। এরপর আবারও সামান্য তাপমাত্রা বাড়বে।

তিনি বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এছাড়া, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ওমর ফারুক জানান, আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতে ১৩.২ ডিগ্রি সেলসিয়াস এবং দেশের সর্বশেষ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ডিমলাতে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া, গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি বলে জানান তিনি।