তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে

নিউজ ডেস্ক।।

সারা দেশে রাত ও দিনে তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এতে শীতের তীব্রতা কিছুটা কমে আসতে পারে। দিনাজপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজার জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। আবহাওয়া অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়, ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৮, ময়মনসিংহে ১২ দশমিক ৭, চট্টগ্রামে ১৪ দশমিক ৭, সিলেটে ১৩ দশমিক ২, রাজশাহীতে ১১ দশমিক ৪, রংপুরে ১১ দশমিক ৮, খুলনায় ১২ দশমিক ৫ এবং বরিশালে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বলেন, ‌‘আগামীকাল তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। এর পরদিন আবার তাপমাত্রা কমতে পারে। ২০ জানুয়ারির পর বৃষ্টি হতে পারে।’

এদিকে আবহাওয়া অধিদফতর জানায়, ‌‘উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের পশ্চিমাংশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হলকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।