ঢাবি ও অধিভুক্ত কলেজের ১০৯ শিক্ষার্থী বহিষ্কার

শিক্ষাবার্তা ডেস্কঃ পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ইভটিজিং, বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধবিরোধী আচরণ ও অ্যালকোহল গ্রহণের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও এর অধিভুক্ত কলেজের ১০৯ শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত ১০৯ শিক্ষার্থীর মধ্যে একজকে স্থায়ীভাবে এবং বাকি ১০৮ শিক্ষার্থীকে সাময়িক ও বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। স্থায়ী বহিষ্কার হওয়া জীম নাজমুল বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। ইভটিজিংয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি।

বিভিন্ন মেয়াদে ও সাময়িক বহিষ্কার ১০৮ জনের বিরুদ্ধে পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ইভটিজিং, বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধবিরোধী আচরণ ও অ্যালকোহল গ্রহণের অভিযোগ রয়েছে।

আজ বুধবার (২৫ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে এ তথ্য জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজের ১০৯ জন শিক্ষার্থীকে স্থায়ী, সাময়িক ও বিভিন্ন মেয়াদে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের মধ্যে ইভটিজিংয়ের দায়ে সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী জীম নাজমুলকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। বাকিদের বিভিন্ন অভিযোগে সাময়িক ও বিভিন্ন মেয়াদে বহিস্কার করা হয়েছে।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/২৬/২৩