ঢাবির ‘গ’ ইউনিটের ফলাফল প্রকাশ, প্রথম হয়েছেন নটরডেমের আরাফাত

অনলাইন ডেস্ক।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন আরাফাত সামির আবির।

জ দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ফলাফল উন্মুক্ত করেন। এসময় ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন আব্দুল মঈন এবং জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

‘গ’ ইউনিটে মোট ১,২৫০টি আসনের বিপরীতে পাস করেছেন ৫০৭৯ জন শিক্ষার্থী। যেখানে পাসের হার ২১.৭৫%। এই ইউনিটে মোট ২৩৩৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন।

এবারের পরীক্ষায় ব্যবসায় শিক্ষা অনুষদে ভর্তি পরীক্ষায় ৮৬ ও মোট ১০৬ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন আরাফাত সামির আবির। তিনি নটরডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। ভর্তি পরীক্ষায় ৮২.৭৫ ও সর্বমোট ১০২.৭৫ নম্বর পেয়ে দ্বিতীয় স্থান করেছেন ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান। তৃতীয় হয়েছেন কাজী হাসনা হেনা। তিনি আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেছেন। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮১.২৫ এবং মোট স্কোর ১০১.২৫।

গ ইউনিটে ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়াও, আবেদনকারী রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

এই ইউনিটে মেধাক্রম ১ থেকে ১২৫০ পর্যন্ত শিক্ষার্থীদেরকে আগামী ২৮ নভেম্বর ২০২১ বিকাল ৩টা হতে ৫ ডিসেম্বর ২০২১ বিকাল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করার জন্য বলা হয়েছে। সেইসাথে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ নভেম্বর ২০২১ হতে ৩০ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।