ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাগতিকতায় ‘ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশ- ২০২২’

নিজস্ব প্রতিবেদকঃ

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগ আয়োজিত ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশ ২০২২-এর চূড়ান্ত পর্ব এবং পুরস্কার প্রদান অনুষ্ঠান আগামী ০৭ অক্টোবর, ২০২২ তারিখে ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। “আপনার ইংরেজি প্রতিভা দেখান, আরও বড় চ্যালেঞ্জের জন্য এগিয়ে যান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের তরুনদের আন্তর্জাতিক কর্মকান্ডে নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য বৈশ্বিক নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগ তৃতীয় বারের মত আয়োজন করছে ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশ ২০২২।

দেশের সব প্রান্ত থেকে মাধ্যমিক (জুনিয়র ক্যাটাগরি ক্লাস ৯-১০ থেকে ৫৭৫) এবং উচ্চ মাধ্যমিক (সিনিয়র ক্যাটাগরি ক্লাস ১১-১২ থেকে ৪০২) সহ ৭০ টিরও বেশি প্রতিষ্ঠান থেকে ৯৭৭জন প্রতিযোগী নিবন্ধন করে। বাছাই রাউন্ডের পর, আয়োজক কমিটি ৫০১ জন প্রতিযোগীকে থিয়েটার এবং ফাইনাল রাউন্ডে অংশ গ্রহণের সুযোগ দিচ্ছে। ০২ অক্টোবর, ২০২২ তারিখে রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের ৭১ মিলনায়তনে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডেও চেয়ারম্যান ডঃ মোঃ সবুর খান প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। গ্র্যান্ড ফিনালে বিজয়ীরা উভয় বিভাগে শীর্ষ তিনটি অবস্থানের জন্য যথাক্রমে ৫০,০০০ হাজার টাকা, ৩০,০০০ হাজার টাকা এবং ১০,০০০ হাজার টাকা পুরস্কার হিসেবে পাবে। বিভিন্ন টারশিয়ারি ইনস্টিটিউটের বিশিষ্ট অধ্যাপকগণ নির্বাচিত প্রতিষ্ঠানের অধ্যক্ষের সাথে বিচারক ও অতিথি হিসেবে যোগদান করবেন। সামগ্রিকভাবে, এটি আগামীকালের শিক্ষাবিদ এবং উদীয়মান তারকাদের একটি প্রীতি সমাবেশ হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এ এম এম হামিদুর রহমান, ইংরেজি বিভাগের প্রধান, ড. লিজা শারমিন, ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশ ২০২২-এর আহ্বায়ক মিস নাহিদ কায়সার, সহ-আহ্বায়ক রাবেয়া বিনতে হাবিব ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মোঃ আনোয়ার হাবিব কাজল প্রমুখ।