ডিএমপির কমিশনার হচ্ছেন গোলাম ফারুক

অনলাইন ডেস্ক।।

ঢাকার পরবর্তী কমিশনার হিসেবে নিয়োগ পাচ্ছেন পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক। অপরদিকে শূন্য হওয়া ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে ডিএমপির অতিরিক্ত কমিশনার সৈয়দ নুরুল ইসলামকে। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশ্বস্ত সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানায়, চলতি মাসের ২৯ তারিখে বর্তমান ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের চাকরির মেয়াদ শেষ হবে। এ পদে নিয়োগের জন্য দীর্ঘদিন ধরেই পুলিশের শীর্ষ পর্যায়ে বেশ কয়েকজন আলোচনায় ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনার প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ পদ দুটোতে এই দুইজনের নাম চূড়ান্ত করা হয়।

বিকেলেই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ডিএমপির পরবর্তী কমিশনার হিসেবে খন্দকার গোলাম ফারুক ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে সৈয়দ নুরুল ইসলামের নাম প্রস্তাবনা তৈরি করে সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়।

প্রধানমন্ত্রী অনুমোদন দিলে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ নিয়োগের প্রজ্ঞাপন জারি করতে পারে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সার সংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর পর থেকেই পুলিশের বিভিন্ন পর্যায়ে আলোচনায় আসেন খন্দকার গোলাম ফারুক ও সৈয়দ নুরুল ইসলাম।