ট্রাকে পাঁচার হচ্ছিল বিপুল পরিমাণ সরকারি বই, আটক ৩

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধাঃ বিপুল পরিমাণ সরকারি বই পাঁচারের অভিযোগে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের অফিস সহায়ক মো. মাজেদুর রহমানকে (৪৫) আটক করেছে সুন্দরগঞ্জ থানা পুলিশ।

সোমবার (১৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরকার ইফতেখারুল মোকাদ্দেম।

পুলিশ জানায়, গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে বিপুল পরিমাণ সরকারি বই ট্রাকে করে পাঁচারকালে ড্রাইভার এবং হেলপার শ্যামলকে আটক করে সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশ। পরে আটককৃতদের দেওয়া তথ্য মতে সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মাজেদুর রহমানকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয় সুন্দরগঞ্জ থানা পুলিশ। পরে রাতভর বইয়ের হিসাব মিলানোর সময় মাজেদুর বই পাচারের কথা স্বীকার করলে তাকে গ্রেফতার দেখানো হয়। এঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদ হোসেন মন্ডল বলেন, বই পাচারের অভিযোগ এনে মামলা করা হয়েছে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, ‘উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মাজেদুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।’

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ বলেন, ‘ওইসব বই সুন্দরগঞ্জের কিনা তা যাচাই করতে বই গণনার কাজ চলছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/১৫/২৩