টি-টোয়েন্টিতে মাত্র ১৫ রানে অলআউটের বিশ্বরেকর্ড

সেই সঙ্গে টি-টোয়েন্টিতে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে লজ্জার নজির গড়লো তারা।পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বনিম্ন স্কোর করেছে সিডনি থান্ডার। তারা তুরস্কের ২১ রানে অলআউট হওয়ার রেকর্ডের লজ্জাকেও ছাপিয়ে গেছে। ২০১৯ সালে চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে তুরস্ক ২১ রানে অল আউট হয়েছিল।
অ্যাডিলেড স্ট্রাইকার্স টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তারাও যে শুরুতে আহামরি পারফরম্যান্স করেছে, এমনটা নয়। ৩২ রানে ৩ উইকেট তারা হারিয়ে বসেছিল। সেখান থেকে দলকে কিছুটা ভদ্রস্থ জায়গায় নিয়ে যান ক্রিস লিন এবং কলিং ডি’গ্র্যান্ডহোম।
লিনের ৩৬ আর গ্র্যান্ডহোমের ৩৩ বাদ দিলে অ্যাডিলেড স্ট্রাইকার্সদের বাকিদের স্কোর পাতে দেওয়ার মতো নয়। তাও আরও তিনজন দুই অঙ্কে পৌঁছেছিলেন। ১৩ করে রান করেন থমাস কেলি এবং হ্যারি নিলসেন। জ্যাক ওয়েদারল্ড ১০ করেছেন। এর বাইরে বাকিরা আটকে ছিলেন এক অঙ্কের ঘরেই।
তাও তারা ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান করে কিছুটা লড়াই করার মতো জায়গা তৈরি করেছিল।সিডনির ফজলহক ফারুকি ৩ উইকেট নিয়েছেন। গুরিন্দর সান্ধু, ড্যানিয়েল সামস, ব্রেন্ডন ডগেট ২টি করে উইকেট নিয়েছেন। কিন্তু রান তাড়া করতে নেমে সিডনি থান্ডার যা করল, তাতে বিশ্ব ক্রিকেট লজ্জায় মুখ ঢেকেছে। মাত্র ১৫ রানেই খেল খতম। এত কম রানে অল আউট হওয়াটা নিঃসন্দেহে সিডনির কাছেও বিশাল বড় বিপর্যয় তো বটেই। অ্যাডিলেডের হেনরি থর্নটন এবং ওয়েস আগারই গুড়িয়ে দেন সিডনির ইনিংস। থর্নটন ৫ উইকেট নিয়েছেন। ৪ উইকেট নিয়েছেন আগার। ম্যাথু শর্ট নিয়েছেন ১ উইকেট।