টি টুয়েন্টিতে ৮ নম্বরে বাংলাদেশ

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, বুধ, ২৭ অক্টোবর ২১

স্পোর্টস ডেস্ক।।

টি টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ছয় নম্বরে থেকে বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু হতাশাজনক পারফরম্যান্সে র‍্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে তাদের। র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের বর্তমান অবস্থান আট নম্বরে। ৪০ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট সাত হাজার ৮৬, রেটিং ২৩৬।

সাম্প্রতিক পারফরম্যান্স সুখকর নয় লাল-সবুজের দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে স্কটল্যান্ড ও দ্বিতীয় পর্বে শ্রীলঙ্কার কাছে হেরেছে মাহমুদউল্লাহর দল। যার কারণে র‍্যাঙ্কিংয়ে তাদের এই অবনতি।

অবশ্য অপেক্ষাকৃত দুর্বল দল ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় পায় বাংলাদেশ। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে ঘরের মাঠে সিরিজ হারিয়েছিল বাংলাদেশ। অজিদের ৪-১ এবং কিউইদের ৩-২ ব্যবধানে সিরিজ হারিয়েছিল টাইগাররা।

র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছে ইংল্যান্ড। এরপর দুইয়ে ভারত এবং তিনে পাকিস্তান। চার নম্বরে নিউজিল্যান্ড এবং পাঁচে আছে দক্ষিণ আফ্রিকা। ছয় নম্বরে, বাংলাদেশের আগের জায়গায় আছে অস্ট্রেলিয়া। সাত নম্বরে রশিদ খান-মোহাম্মদ নবির আফগানিস্তান। র‍্যাকিংয়ে বাংলাদেশের নিচে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ। দল দুটির অবস্থান যথাক্রমে নয় ও দশ নম্বরে।