টিকা নেয়া শিক্ষক-কর্মচারীর স্কুলে প্রবেশ নিষেধ!

প্রকাশিত: ৯:২৮ পূর্বাহ্ণ, বৃহঃ, ২৯ এপ্রিল ২১

অনলাইন ডেস্কঃ

করোনাভাইরাসের টিকা গ্রহণের পর স্কুলে প্রবেশ করতে পারছেন না মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামির একটি স্কুলের শিক্ষক-কর্মচারীরা। উক্ত স্কুলে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করতে নিরুৎসাহিত করছে বলে অভিযোগ উঠেছে। কর্তৃপক্ষ জানিয়েছে যে, ভ্যাকসিন নেওয়া কোনো শিক্ষক বা কর্মচারীদের শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাৎ করতে দেওয়া হবে না। মঙ্গলবার (২৭ এপ্রিল) বিভিন্ন গণমাধ্যম এ খবর প্রকাশ করেছেন।

সিবিএস মায়ামির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, মায়ামির ডিজাইন জেলায় অবস্থিত সেন্টার একাডেমি নামের ওই স্কুলটির সহ-প্রতিষ্ঠাতা লীলা সেন্টার গত সোমবার অভিভাবকদের অবহিত করেছেন যে, যখন সম্ভব হবে একাডেমির নীতি হলো এ সময়ে যারা কোভিড-১৯ ভ্যাকসিন নিয়েছে এমন কাউকে নিয়োগ না করা।

গত সপ্তাহে একটি চিঠিতে মিসেস সেন্টারার কর্মীদের উদ্দেশে বলেছিলেন যে, যদি কোনো শিক্ষক ইতোমধ্যে ভ্যাকসিন গ্রহণ করে থাকেন তাহলে তাদের অবশ্যই স্কুল কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। সর্বপ্রথম এ খবর প্রকাশ করে নিউইয়র্ক টাইমস।
আরও তথ্য না জানা পর্যন্ত আমরা সম্প্রতি টিকা নেওয়া লোকদের শিক্ষার্থীদের কাছে থাকতে দিতে পারি না। স্কুলের বছর শেষ হওয়ার পরে যেসব শিক্ষকরা টিকা দেওয়ার জন্য অপেক্ষা করছেন, তাদের কেবল তখনই ফিরে আসতে দেওয়া হবে যখন ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়ালগুলো সম্পন্ন হবে, চিঠিতে উল্লেখ করা হয়।

ভ্যাকসিনযুক্ত ব্যক্তিদের দ্বারা যারা টিকা নেননি তারা আক্রান্ত হচ্ছেন বলেও একটি মিথ্যা তথ্য ছড়াচ্ছেন মিসেস সেন্টার। বলা হয়েছে- স্কুলের তিনজন নারী ভ্যাকসিন নেওয়া লোকেদের সংস্পর্শে আসার পর করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও তার এ দাবির পক্ষে কোনো বৈজ্ঞানিক প্রমাণ নেই।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.