জিপিএ-৫ পাওয়া সৌরভ পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর

শিক্ষাবার্তা ডেস্কঃ যে বয়সে তার স্কুল প্রাঙ্গণে দৌড়ে বেড়ানোর কথা সে বয়সে তাকে তুলে নিতে হয়েছে পরিবারের হাল। তা সত্ত্বেও পড়াশোনা ঠিক রেখেছে সৌরভ কুমার শীল। নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে এই মেধাবী মুখ। বাবা অসুস্থ হওয়ায় খুব কম বয়সে পরিবারের হাল ধরতে হয়েছিল তাকে। তবে পরীক্ষার ভালো ফল তার জীবনে এনেছে স্বস্তির পরশ। তার পড়াশোনার দায়িত্ব নেওয়ার পাশাপাশি তাকে দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রীর ঘর।

সোমবার দুপুরে তার বাড়ি পরিদর্শন করে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম।

পরীক্ষার ফল প্রকাশের পর সৌরভকে নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তার পাশে এসে দাঁড়ান স্থানীয় সংসদ সদস্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গত বছরের ৩ ডিসেম্বর সিংড়ার বাসায় ডেকে সৌরভের হাতে একটি ল্যাপটপ তুলে দেন প্রতিমন্ত্রী।

এ সময় প্রতিমন্ত্রী পলক সৌরভের পড়াশোনার দায়িত্ব নিয়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদানের আশ্বাস দেন। পরে ভূমিহীন সৌরভের বাড়ি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে সৌরভ। তার বাবা অসুস্থ। এ অবস্থাতেও চা বিক্রি করে সংসার চালায়। তারা সরকারি জায়গায় জীর্ণশীর্ণ একটি ঘর তুলে সেখানে বসবাস করে। প্রতিমন্ত্রীর নির্দেশে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়া হয়েছে সৌরভের পরিবারের জন্য। মঙ্গলবার থেকে ঘর নির্মাণের কাজ শুরু হবে।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/২৪/২৩