জামিন পেয়ে পালিয়েছে ই-অরেঞ্জের সোহেল

শিক্ষাবার্তা ডেস্কঃ অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতে সাজাপ্রাপ্ত ই-অরেঞ্জের প্রতারণায় অভিযুক্ত বরখাস্ত হওয়া বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানা জামিন পেয়ে পালিয়ে গেছেন।

রোববার (২২ জানুয়ারি) বিষয়টি কলকাতা হাইকোর্টকে জানিয়েছে দেশটির পুলিশ। প্রতি সপ্তাহে থানায় হাজিরা দেয়ার শর্তে তাকে জামিন দেয়া হলেও দিচ্ছেন না।

পশ্চিমবঙ্গের পুলিশ জানায়, শারীরিক অসুস্থতার কথা বলে গত বছরের ৮ ডিসেম্বর শর্তসাপেক্ষে জামিন পান সোহেল রানা। থানায় প্রতি সপ্তাহে সশরীরে হাজিরা দেওয়া এবং মেখলিগঞ্জ থানা এলাকার বাইরে না যাওয়ার শর্ত ছিল। কিন্তু জামিন পাওয়ার পর তাকে আর খুঁজে পাওয়া যায়নি।

এর আগে, ২০২১ সালের ৩ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের কোচবিহারে গ্রেপ্তার হন সোহেল রানা। পরে ভারতে অনুপ্রবেশের অভিযোগে তাকে দেশটির একটি কারাগারে বন্দি রাখা হয়। এর মধ্যে গত বছরের ২৩ ফেব্রুয়ারি কলকাতা হাইকোর্টের জলপাইগুঁড়ি সার্কিট বেঞ্চ সোহেল রানার সাজা ঘোষণা করেন। এরপর থেকে জামিন পাওয়ার আগ পর্যন্ত তিনি কলকাতার প্রেসিডেন্সি জেলেই ছিলেন।

উল্লেখ্য, গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ২০২১ সালে সোহেল রানাসহ পাঁচজনের নামে গুলশান থানায় প্রতারণার মামলা করেন এক ভুক্তভোগী।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/২২/২৩