জাবি ইংরেজি বিভাগে প্রথম হলেন মোস্তাফিজুর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি অনুষদের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সকালে এ ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফলে দেখা যায় অংশগ্রহণকারী ২৫ হাজার ১৪৩ জন ভর্তিচ্ছুর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ৬৭৭ জন। পাসের হার শতকরা ৬২.৩৫ শতাংশ। ‘সি’ ইউনিটভুক্ত ইংরেজি বিভাগের জন্য আলাদা মেধা তালিকা প্রকাশ করেছেন। এ বিভাগে ছাত্রদের মধ্য প্রথম হয়েছে মো. মোস্তাফিজুর রহমান।

এদিকে জাবির ‘সি’ ইউনিটে সমন্বিত মেধাতালিকায় ছাত্রদের মধ্যে প্রথম হয়েছেন শেখ শাহ নেওয়াজ ফয়সাল, দ্বিতীয় হয়েছেন কাজী মো. আশরাফুর রহমান এবং তৃতীয় হয়েছেন এমডি হারুনুর রশীদ।ইউনিটে মেধাতালিকায় ছাত্রীদের মধ্যে প্রথম হয়েছেন তাজরিন জাহান মনিয়া, দ্বিতীয় হয়েছেন সুমাইয়া ওয়াদুদ সুখী ও তৃতীয় হয়েছেন মৃত্তিকা। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীর জন্যও আলাদা আলাদা মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। বিজ্ঞান বিভাগ পরীক্ষায় অংশ নেয়া ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন এস এম মুবাশশির আহমেদ ফুয়াদ, তার মোট স্কোর ৮৫.৬০ । মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন নওশীন শারমিন, তার স্কোর ৮১.০০।

মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয়া ছেলেদের মধ্যে ৮৯.৯৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন মো. রাসেল ও মেয়েদের মধ্যে ৭৮.৭৯ পেয়ে প্রথম হয়েছেন উম্মে হাবিবা নওরীন। রাসেলের স্কোর ও উম্মে হাবিবার স্কোর।

ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয়া ছেলেদের মধ্যে ৭৬.৮৮ পেয়ে প্রথম হয়েছেন মেহেদী হাসান আশিক ও মেয়েদের মধ্যে ৭৬.৭১ পেয়ে প্রথম হয়েছেন শাহনাজ আজমী।

রোববার (৩১ জুলাই) অনুষ্ঠিত জাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪৬৬টি আসনের বিপরীতে ৫৩ হাজার ৪৩০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেন। তবে ডিন অফিস সূত্রে জানা গেছে, ৮৫ শতাংশ আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।