জাতীয় পতাকা টানাতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ২ ভাইয়ের মৃত্যু

অনলাইন ডেস্ক।।

কিশোরগঞ্জের হাওড় অধ্যুষিত ইটনা উপজেলায় জাতীয় পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে সহোদর দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। নিহতরা হলো-ইটনা সদরের নগরহাটি গ্রামের নেপাল কর্মকারের ছেলে হৃদয় কর্মকার (২৫) ও তার ছোটভাই বিজয় কর্মকার (১৭)। সোমবার সকালে উপজেলা সদরের খাদ্য গুদামের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। একইসাথে দুইজনের মর্মান্তিক মৃত্যুতে পরিবারের স্বজনদের মাঝে আহাজারি আর এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। এদিকে দুই ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিকসহ প্রশাসনের কর্মকর্তাগণ ঘটনাস্থলে ছুটে যান এবং নিহতদের স্বজনদের শান্ত¦না দেয়াসহ সমবেদনা জ্ঞাপন করেন।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, খাদ্য গুদামের সামনে নিহত দুইভাই হৃদয় ও বিজয় এর ‘হৃদয় অটো হাউজ’ নামে একটি দোকান রয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে সেই দোকানে স্টিলের পাইপে করে জাতীয় পতাকা টাঙাতে যায় বিজয়। এ সময় দোকানঘরের ওপরে থাকা বৈদ্যুতিক তারে স্টিলের পাইপটি লেগে গেলে স্পৃষ্ট হয় বিজয়। পরে বিজয়কে বাঁচতে গিয়ে হৃদয়ও বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

ইটনা থানার ওসি কামরুল ইসলাম মোল্লা গণমাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লোহার পাইপে জাতীয় পতাকা টাঙাতে গিয়ে প্রথমে বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয় বিজয়। পরে তাকে বাঁচাতে গিয়ে হৃদয়ও স্পৃষ্ট হয়। সেখান থেকে স্থানীয়রা তাদের উদ্ধার করে ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।