জলঢাকায় ২য় ধাপে ভূমিসহ ঘর পাচ্ছে ৩ শত গৃহহীন পরিবার

প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, মঙ্গল, ৪ মে ২১

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ

দেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ মর্মে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে আশ্রয়ন -২ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ নতুন করে পাকাবাড়ি পাচ্ছেন নীলফামারীর জলঢাকা উপজেলার ৩ শত ভূমিহীন ও গৃহহীন পরিবার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে দ্বিতীয় ধাপে আগামী জুন মাসে আধা-পাকা এসব বাড়ির চাবি তুলে দেওয়া হবে গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে । এর আগে জলঢাকা উপজেলায় প্রথম ধাপে গত জানুয়ারি মাসে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাড়ি পেয়েছেন ১শত ৪১ জন গৃহহীন ও ভূমিহীন পরিবার। এবার ২য় ধাপে বাড়ি পাচ্ছে উপজেলার কৈমারী ইউনিয়নের বালাপাড়ায় ১ শত জন, মিরগঞ্জ ইউনিয়নের পাতাইবাড়ী ডাঙ্গায় ১শত ৩০ জন ও শিমুলবাড়ী ইউনিয়নের বান্নিরডাঙ্গায় ৭০ জন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান জানান, গৃহহীন ও ভূমিহীন যাচাই বাছাই করে তালিকা প্রনযন করা হয়েছে। এতে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতা নেওয়া হয়েছে। এছাড়াও কাজের মান ঠিক রাখতে কঠোর মনিটরিং করা হচ্ছে। প্রতিটি বাড়ি নির্মানে ব্যয় হচ্ছে ১ লাখ ৯০ হাজার টাকা। আশা করছি আগামি মাসে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে এসব ঘর তুলে দিতে পারবো। সেই লক্ষ্যে নিয়ে গৃহনির্মাণ কাজ এগিয়ে চলছে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.