জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান

অনলাইন ডেস্ক।।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের দায়িত্ব পেয়েছেন মো. আমিনুল ইসলাম খান। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে তাকে এ দায়িত্ব দেয়া হয়। তিনি বর্তমান সিনিয়র সচিব মো. আখতার হোসেনের স্থলাভিষিক্ত হবেন।
আগামী ৩০ অক্টোবর থেকে অবসরে যাচ্ছেন মো. আখতার হোসেন। আখতার হোসেন চলতি বছরের ১২ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে জ্যেষ্ঠ সচিব হিসেবে যোগদান করেছিলেন।
জানা গেছে, মো. আমিনুল ইসলাম খান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে কর্মরত আছেন। 
প্রজ্ঞাপনে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের দায়িত্ব দেয়া হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
গত ৯ ফেব্রুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিবের দায়িত্ব পান মো. আমিনুল ইসলাম খান। গত ১৮ মে তিনি সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পান। এর আগে ২০২০ খ্রিষ্টাব্দের ৭ জুলাই শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব পদে যোগদান করেন তিনি। তার আগে তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সচিব হিসেবে কর্মরত ছিলেন। প্রশাসনের এই কর্মকতা গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেছেন।