জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় পুুলিশের অবহেলা নেই: জিএমপি কমিশনার

নিউজ ডেস্ক।।

ঢাকা আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনতাইয়ের ঘটনায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) দায়িত্বে কোনো অবহেলা ছিল না বলে জানিয়েছেন কমিশনার মোল্যা নজরুল ইসলাম। তিনি বলেন, তারপরও পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ কমিশনার বলেন, গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আসামিদের ঢাকায় কোর্ট পুলিশের কাছে হস্তান্তর করা হয়। কোর্ট পুলিশের হেফাজত থেকে আসামিরা পালিয়ে যান। এ ঘটনায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দায়িত্বে অবহেলার কোনো অভিযোগ পাওয়া যায়নি।

রোববার (২০ নভেম্বর) বিকেলে এ কথা বলেন জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

পুলিশ ও কারা সূত্র জানায়, রোববার ভোর সোয়া ৬টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে আনসার উল্লাহ বাংলা টিমের সাত সদস্যকে ঢাকায় সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে নেওয়া হয়। দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা।

ছিনিয়ে নেওয়া দুই আসামি হলেন নিষিদ্ধঘোষিত জেএমবি সদস্য মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল। শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে।