ছাত্র লাঞ্ছনায় অভিযুক্ত জাবির দুই ছাত্রী বহিষ্কৃত

অনলাইন ডেস্কঃ

ছাত্র লাঞ্ছনায় অভিযুক্ত দুই ছাত্রীকে যথাক্রমে এক বছর ও ছয় মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃতরা হলেন সুমাইয়া বিনতে ইকরাম ও আনিকা তাবাসসুম মিম। তারা উভয়েই নৃবিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এসময়ে তারা বিশ্ববিদ্যালয়ের কোন ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। আবাসিক হলে অবস্থান, বিশ্ববিদ্যালয় বাসে চলাচল বা অন্য কোন সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবে না।

প্রসঙ্গত, এর আগে সোমবার রাত ১০টার দিকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বহিষ্কৃত সুমাইয়া বিনতে ইকরামের বিরুদ্ধে এক ছাত্রকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত ৮ টার দিকে সুমাইয়া বিনতে ইকরাম ও তার বান্ধবী আনিকা তাবাসসুম মিম ভুক্তভোগী ও তার বন্ধুদের সাথে রাস্তায় সাইড দেয়াকে কেন্দ্র করে দুর্ব্যবহার করে। এসময় পথচারী অন্যান্য শিক্ষার্থীরা তাকে থামানোর চেষ্টা করলে সুমাইয়া বিনতে ইকরাম তাদের সাথেও দুর্ব্যবহার করে। পরবর্তীতে রাত ১০ টার দিকে একটি খাবারের হোটেলের সামনে ভিকটিম সুমাইয়া বিনতে ইকরামের ছেলেবন্ধুর সাথে কথা বলার সময় সুমাইয়া হঠাৎ করে ভিকটিমকে কয়েকটি চড় মারে। এ ঘটনায় রাত সাড়ে ১১ টার দিকে প্রক্টর বরাবর উভয়ই লিখিত বক্তব্য জমা দেয়।