ছাত্র অধিকারের ২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর

নিউজ ডেস্ক।।

রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিনের দায়ের করা মামলায় ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আকতার হোসেন ও সম্পাদক আকরাম হোসেনসহ ২৪ জনের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১১ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালত এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, কারাগারে আটক থাকা ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মীর জামিন চেয়ে শুনানি করা হয়। শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুর করেছেন।

এ মামলার অন্য আসামিরা হলেন, মো. সাদ্দাম হোসেন, মো. তসলিম হোসাইন অভি, আব্দুল কাদের, মো. তরিকুল ইসলাম, মামুনুর রশিদ, নাজমুল হাসান, রাকিব, আরিফুল ইসলাম, আসিফ মাহমুদ, তাওহীদুল ইসলাম তুহিন, এইচএম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, বেলাল হোসেন, ওমর ফারুক জিহাদ, আবু কাউছার, জাহিদ আহসান, মোয়াজ্জেম হোসেন রনি, সানাউল্লাহ, শাহ ওয়ালিউল্লাহ, মো. রাকিব, সাজ্জাদ হোসেন পারভেজ।

গত ৭ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় ছাত্র অধিকার পরিষদের এ নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়।

৮ অক্টোবর তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক(এসআই) মুহাম্মদ আরিফুল হক তপু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত ওই দিন আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে জামিন শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

৭ অক্টোবর বিকেলে বুয়েটে ছাত্রলীগ কর্মীদের মারধরে নিহত আবরার ফাহাদের মৃত্যুর ৩ বছর পূর্তি উপলক্ষে স্মরণ সভার আয়োজন করে আবরার ফাহাদ স্মৃতি পরিষদ। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ওই সভায় যোগ দেন এবং বক্তব্য রাখেন।

টিএসসির রাজু ভাস্কর্যে আয়োজিত ওই সভায় হামলা করে ছাত্রলীগ। তারা সভায় যোগ দেওয়া ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের মারধর করে। এসময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীও আহত হন। ওই ঘটনায় মামলা করে ছাত্রলীগ।