ছাত্রীর পায়ের ওপর দিয়ে চলে গেলো শিক্ষকের গাড়ি

সিলেটঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অভ্যন্তরে পদার্থবিজ্ঞান বিভাগের এক শিক্ষকের গাড়ির ধাক্কায় এক ছাত্রী আহত হয়েছেন।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরি ভবনের সামনে এ ঘটনা ঘটে।

সহযোগী অধ্যাপক ড. এনামুল হক জনির গাড়ির ধাক্কায় আহত হন ওই ছাত্রী। তার নাম সাঈদা সুলতানা ফ্লোরা। তিনি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষে অধ্যয়নরত।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর ১২টার দিকে ভুক্তভোগী ছাত্রী তার বন্ধুদের সঙ্গে গোলচত্বর থেকে ক্যাম্পাসের দিকে যাচ্ছিলেন। তখন সাদা রঙের একটি কার তাকে ধাক্কা দিলে তিনি পড়ে যান এবং গাড়ির চাকা তার পায়ের ওপর দিয়ে চলে যায়। এতে পায়ে মারাত্মক আঘাত পান ওই ছাত্রী। তাৎক্ষণিকভাবে প্রক্টরিয়াল বডি ও তার বন্ধু-বান্ধবদের সহযোগিতায় তাকে মাউন্ট এডোরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ঘটনার পর তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে প্রাথমিকভাবে এক্সরে করা হয়। এতে তার পায়ে কোনো ধরনের ফ্র্যাকচার ধরা পড়েনি। চিকিৎসক দেখে প্রয়োজনীয় ওষুধ দিয়েছেন।

ভুক্তভোগী ছাত্রীর এক সহপাঠী জানান, ফ্লোরা মাউন্ট এডোরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে কিছুসময় বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ছিলেন। পরে তাকে আবারও মাউন্ট এডোরায় নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে শিক্ষক ড. এনামুল হক জনি বলেন, ‘একটা রিকশা আসছিল। তার পাশে একটি সাইকেল রিকশাটিকে ওভারটেক করছিল। তখন আমি গাড়িটিকে রাস্তা থেকে সাইডে নামাতে গেলে এ ঘটনা ঘটে। আমি এখন তার সঙ্গেই আছি।’

এরআগে, ২০১৬ সালে ক্যাম্পাসের ভেতরে কিলোরোডে ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আরিফুল ইসলামের গাড়িচাপায় দুই পথচারী নিহত হন।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/১১/১১/২০২৩ 

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার সম্পর্কিত সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে চোখ রাখুন শিক্ষাবার্তায়