চবি শিক্ষককে হত্যার হুমকি

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, রবি, ১৮ অক্টোবর ২০

নিজস্ব প্রতিবেদক।।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক কুশল বরণ চক্রবর্তীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) রাত ৯টা ৪৩ মিনিটে তাঁর ফেসবুক ইনবক্সে অডিও রেকর্ড ও ক্ষুদে বার্তা পাঠিয়ে এ হত্যার হুমকি দেওয়া হয়। কুশল বরণ চক্রবর্তী সনাতন বিদ্যার্থী সংসদ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি। সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এই সংগঠনের শাখা রয়েছে।

অধ্যাপক কুশল বরণ চক্রবর্তী  বলেন, শুক্রবার আমার ফেসবুক আইডিতে ‘৭১ টিভির পাশে আছি’ লোগো সম্বলিত প্রোফাইল পিকচার আপলোড দেই। রাত ৯টা ৪৩ মিনিটে সাঈদ শাহজাদ নামের এক আইডি থেকে আমার মেসেঞ্জার ইনবক্সে ক্ষুদে বার্তা ও পরে এক মিনিট ৫৫ সেকেন্ডের একটি অডিও বার্তা পাঠায়। ওই ক্ষুদে বার্তা ও অডিওতে ব্রাশফায়ার করে আমাকে হত্যার হুমকি দেওয়া হয় ও অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে হাটহাজারী থানায় জিডি করবেন বলে জানান অধ্যাপক কুশল বরণ। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও অবহিত করা হয়েছে বলে জানান তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, সংস্কৃত বিভাগের শিক্ষক কুশল বরণ চক্রবর্তীকে ফেসবুক ইনবক্সে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। আমরা বিষয়টি দেখছি।

এদিকে চবি শিক্ষককে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতারা। তারা প্রশাসনের কাছে হুমকিদাতাকে চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.