“ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি “- এমপি নজরুল ইসলাম বাবু

মোঃ জিয়াউর রহমান।।

১৬ আগস্ট শুক্রবার বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে আড়াইহাজার উপজেলা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত দোওয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু বলেন, ” ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।” ‘বঙ্গবন্ধুর রক্তের ঋণ বাঙালি জাতি কখনও শোধ করতে পারবে না। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে একটাই উদ্দেশ্য ছিল- এদেশকে পাকিস্তানের অঙ্গরাজ্য বানানো। বঙ্গবন্ধুকে হত্যা নয়, এটি রাষ্ট্র ও সংবিধানকে হত্যা। একাত্তরের অশুভ শক্তির বিরুদ্ধে এখনও আমাদের লড়াই করতে হচ্ছে।

তিনি বলেন,বঙ্গবন্ধুর জন্যই আজকের এ বাংলাদেশ। বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শন বাঙালি জাতির অন্তরে গেঁথে আছে। জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তার স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠায় যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। যারা দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে তাদের ঘৃণা ও প্রতিরোধে ছাত্রলীগ নেতাকর্মীদের এক যোগে কাজ করার আহ্বান জানান তিনি।

উপজেলা ছাত্রলীগ সভাপতি মামুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, মেয়র সুন্দর আলী, জেলা পরিষদ সদস্য সিরাজুল ইসলাম ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাবেক ভিপি মোজাম্মেল হক জুয়েল, ইউপি চেয়ারম্যান লাক মিয়া, অদুদ মাহমুদ, উপজেলা যুবলীগের সভাপতি আহাম্মেদুল কবির উজ্জ্বল,কালাপাহাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, সেক্রেটারি হেলাল উদ্দিন প্রমুখ।