website page counter ঘন কুয়াশায় চালকদের ফগলাইট ব্যবহারের পরামর্শ - শিক্ষাবার্তা ডট কম

বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | বসন্তকাল | ⏰ রাত ২:১৯

ঘন কুয়াশায় চালকদের ফগলাইট ব্যবহারের পরামর্শ

মৃদু শৈত্যপ্রবাহের কারণে ঘন কুয়াশায় দুর্ঘটনা থেকে বাঁচতে মহাসড়কে চালকদের ফগলাইট ব্যবহার ও গতি সীমিত রাখার পরামর্শ দিয়েছে হাইওয়ে পুলিশ।

শৈত্যপ্রবাহ বৃহস্পতিবার হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানান। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সূত্রে মতে, দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলেসহ সারাদেশে শীতের প্রকোপ বেড়েছে। বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এ কারণে তীব্র কুয়াশা ও বাতাস দেখা দিতে পারে। আকাশ মেঘাচ্ছন্ন হতে পারে। বর্তমানে জাতীয় ও আঞ্চলিক সড়কে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা অনেকাংশে কমে আসছে। যার ফলে জাতীয় ও আঞ্চলিক সড়কে পথচারী ও যানবাহন সম্পর্কে ধারণা পাওয়া যাশ না। এ অবস্থায় হাইওয়ে পুলিশের সকল রিজিওনের ওসি ও কর্মকর্তাদের বাসস্ট্যান্ডে অবস্থানরত ও মহাসড়কে চলাচলরত চালকদের ফগলাইট ব্যবহার ও গতি সীমিত রেখে গাড়ি চলাতে পরামর্শ দিতে বলা হচ্ছে।

প্রসঙ্গত, আজ দেশের বিভিন্ন অঞ্চলে কুয়াশার কারণে সূর্যের দেখা মেলেনি। হেডলাইট জ্বালিয়ে গাড়ি চলাচল করে। শীতের এমন পরিস্থিতি আরও দুইদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এই বিভাগের আরও খবরঃ