গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালগুলোর বি ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা আজ

অনলাইন ডেস্ক।।

২০২০-২১ শিক্ষাবর্ষে সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছভুক্ত ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখার ‘বি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা আজ রবিবার অনুষ্ঠিত হবে। দেশের ২২টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক যোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গুচ্ছের মানবিক বিভাগে প্রায় ৬৭ হাজার ১১৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

জিএসটি প্রসফেক্টাসে উল্লেখিত পরীক্ষাকেন্দ্র-নির্ধারনী স্কোর এবং পছন্দের তালিকা বিবেচনা করে প্রত্যেক পরীক্ষার্থীর জন্য পরীক্ষাকেন্দ্র চুড়ান্তভাবে নির্ধারিত হয়েছে।পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের কোন সুযোগ নেই।

উপাচার্যদের সমন্বয়ে গঠিত কোর কমিটির আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদ জানান, আশা করছি একটি পরিচ্ছন্ন পরীক্ষার মাধ্যমে নতুন মাইলফলক স্থাপন হবে।পরীক্ষা কেন্দ্রের আশপাশে কঠোর নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি থাকবে।
উল্লেখ্য, চলতি বছর থেকে প্রথমবারের মতো শুরু হয়েছে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। গত ১৭ অক্টোবর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য নির্ধারিত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সি ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ নভেম্বর। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য সমন্বিত ভর্তি পরীক্ষার অফিশিয়াল ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd) পাওয়া যাবে।