গণযোগাযোগ অধিদপ্তরে চাকরির সুযোগ

নিউজ ডেস্ক।।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আওতাধীন গণযোগাযোগ অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়নাধীন ‘জেলা পর্যায়ে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ (প্রথম পর্যায়)’ শীর্ষক প্রকল্পে উন্নয়নখাতে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রকল্পে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে (প্রকল্প মেয়াদের জন্য) একাধিক জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আজ বৃহস্পতিবারের মধ্যে ডাকযোগে আবেদন করতে হবে।

১. পদের নাম: সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) বিষয়ে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে। চার বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা এবং অটোক্যাড ও কাঠামোগত নকশা প্রণয়ন সফটওয়্যার বিষয়ে দক্ষতা থাকতে হবে।
বেতন: সাকল্যে বেতন ৩৫,৬০০ টাকা (গ্রেড–৯)

২. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (সিভিল)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা সার্টিফিকেট থাকতে হবে। চার বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা এবং নির্মাণকাজের ডিজাইন ও এস্টিমেট বিষয়ে দক্ষতা থাকতে হবে
বেতন: সাকল্যে বেতন ২৭,১০০ টাকা (গ্রেড-১০)

৩. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা সার্টিফিকেট থাকতে হবে। চার বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা এবং ইলেকট্রিক্যাল ডিজাইন ও এস্টিমেট বিষয়ে দক্ষতা থাকতে হবে।
বেতন: সাকল্যে বেতন ২৭,১০০ টাকা (গ্রেড-১০)

৪. পদের নাম: হিসাবরক্ষক
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি থাকতে হবে। পাঁচ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন: সাকল্যে বেতন ১৯,৬০০ টাকা (গ্রেড-১৩)

৫. পদের নাম: ক্যাশিয়ার
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা শিক্ষায় স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। পাঁচ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন: সাকল্যে বেতন ১৭,৩৪৫ টাকা (গ্রেড-১৬)

৬. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ২
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। পাঁচ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতাসহ বাংলা ও ইংরেজি টাইপিংয়ের গতি প্রতি মিনিটে যথাক্রমে ২০ ও ২৫ শব্দ থাকতে হবে।
বেতন: সাকল্যে বেতন ১৭,৩৪৫ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা
সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স ২০২২ সালের ১৫ ডিসেম্বর ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করে পূরণ করার পর সত্যায়িত সনদপত্রসহ ডাকযোগে পাঠাতে হবে। আবেদন ফরম (ওয়ার্ড এবং পিডিএফ) গণযোগাযোগ অধিদপ্তরের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদের সত্যায়িত কপি; কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ সনদের সত্যায়িত অনুলিপি (প্রযোজ্য ক্ষেত্রে); সম্প্রতি তোলা তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি; প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র; নাগরিকত্ব সনদপত্র (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি; প্রযোজ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার; আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সন্তান/নাতি–নাতনি, এতিম, প্রতিবন্ধী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী, আনসার ও ভিডিপি প্রার্থীদের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের মূল সার্টিফিকেটের সত্যায়িত কপি; দক্ষতা/অভিজ্ঞতার প্রমাণকের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে। খামের ওপর ডান পাশে পদের নাম উল্লেখ করতে হবে। পত্র যোগাযোগের ঠিকানাসহ ৯.৫ ইঞ্চি বাই ৪.৫ ইঞ্চি ফেরত খাম সংযুক্ত করতে হবে।

আবেদন ফি
প্রকল্প পরিচালক, জেলা পর্যায়ে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ (প্রথম পর্যায়) প্রকল্প বরাবর পরীক্ষার ফি বাবদ তফসিলি ব্যাংক থেকে ১ নম্বর পদের জন্য ৬০০ টাকা, ২ থেকে ৩ নম্বর পদের জন্য ৫০০ টাকা এবং ৪ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করে আবেদনপত্রের সঙ্গে রশিদ সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: প্রকল্প পরিচালক, জেলা পর্যায়ে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ (প্রথম পর্যায়) প্রকল্প, গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য ভবন (কক্ষ-৫০২, ল্যাব ভবনের পঞ্চম তলা), ১১২ সার্কিট হাউস রোড, ঢাকা-১০০০।

আবেদনপত্র পাঠানোর শেষ সময়: ৫ জানুয়ারি, ২০২৩।