ক্রিকেটের জন্য আলাদা টিভি চ্যানেল খুলবে বিসিবি!

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, রবি, ২৭ জুন ২১

 নিউজ ডেস্ক।।

ক্রিকেটভক্তদের অনেকদিনের দাবি ছিল ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচগুলো যেন টিভিতে দেখানো হয়। এবারের আসরের সুপার লিগ পর্ব টিভিতে দেখানোর কারণে প্রতিযোগিতাটি বাড়তি জনপ্রিয়তা পেয়েছে বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। লিগ শেষে প্রয়োজনে ক্রিকেটের জন্য আলাদা একটি টিভি চ্যানেল খোলা হবে বলে জানিয়েছেন তিনি।
এখন থেকে ডিপিএলের মতো দেশের সব ঘরোয়া লিগ টিভি পর্দায় সম্প্রচারের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন পাপন। এসব টুর্নামেন্ট সরাসরি সম্প্রচারের ক্ষেত্রে যদি দেশের টিভি চ্যানেলগুলো আগ্রহ প্রকাশ না করে তখন নতুন টিভি চ্যানেল খোলা হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

এ ব্যাপারে পাপন বলেন, এখন থেকে দেশের ঘরোয়া লিগের সব খেলা যেন সরাসরি সম্প্রচার করা যায় তা নিয়ে কাজ করতে হবে। এ নিয়ে আমরা কোনো চ্যানেলের সঙ্গে লম্বা চুক্তিতে যেতে পারি কি না সেটা দেখছি।

তিনি আরো বলেন, এমনটা না হলে ক্রিকেটের জন্য যদি আলাদা চ্যানেল নিতে হয় আমি সেটার জন্যও চেষ্টা করব। যাতে করে আমাদের এনসিএল (জাতীয় ক্রিকেট লিগ) থেকে শুরু করে সব ঘরোয়া ক্রিকেট সম্প্রচার করা যায়।

এবার ডিপিএলের সুপার লিগের সবগুলো ম্যাচ দুটি বেসরকারি টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হয়েছে। এছাড়া ফেসবুক ও ইউটিউবে প্রথম পর্ব এবং রেলিগেশন লিগ সম্প্রচার করা হয়েছে। দেশের ক্রিকেটসমর্থকরা প্রতিটি ম্যাচের খবর রেখেছেন। বিষয়টি বিসিবি সভাপতির চোখে পড়েছে। এতে যারাপরনাই খুশি তিনি।

পাপন বলেন, ডিপিএল সরাসরি সম্প্রচারে দর্শকদের অভূতপূর্ব সাড়া পেয়েছি। এত মানুষ খেলা দেখেছে এবং মন্তব্য করেছে যে টিভি চ্যানেলগুলোই আশ্চর্য হয়েছে। আমরা যদি টিভিতে সব খেলা দেখাতে পারতাম তাহলে খেলার মান বাড়ত।

বিসিবি সভাপতি যোগ করেন, এতে শুধু খেলোয়াড়দের না, আম্পায়ারিংয়ের মানও বাড়বে। কারণ সবাই খেলা দেখবে। তখন খেলোয়াড়দের বাড়তি তাড়না থাকবে- আমাকে আজ ভালো খেলতে হবে। সরাসরি সম্প্রচারের কারণে ডিপিএলটা খুব ভালোভাবে উপভোগ করা গেছে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.