কারিগরি ও মাদরাসা বিভাগে চাকরীর সুযোগ

অনলাইন ডেস্ক।।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা (নেকটার), বগুড়া নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে একাধিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: ইন্সট্রাক্টর।

পদসংখ্যা: ২।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজিতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি।

কোনো সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সহকারী ইন্সট্রাক্টর বা সহকারী প্রশিক্ষক পদে চার বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। তথ্যপ্রযুক্তির যেকোনো বিষয়ে অন্যূন একটি গবেষণামূলক প্রকাশনা থাকতে হবে।

বেতন: ২৯,০০০-৬৩,৪১০ টাকা।

পদের নাম: প্রশিক্ষক (আইসিটি)।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজিতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি। সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বেতন: ২৯,০০০-৬৩,৪১০ টাকা।

পদের নাম: সহকারী ইন্সট্রাক্টর।

পদসংখ্যা: ৩।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজিতে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি।

অথবা প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের সিজিপিএ নিয়ে স্নাতকসহ (সম্মান) দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিজ্ঞানে অন্যূন এক বছরের ডিপ্লোমা থাকতে হবে।

বেতন: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: মেডিক্যাল অফিসার।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি।

বেতন: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: ভেহিক্যাল সুপারভাইজার।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (ভকেশনাল ইন অটোমোটিভ) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। যানবাহন রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসহ কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।

বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা।

পদের নাম: কম্পিউটার অপারেটর।

পদসংখ্যা: ২।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test-এ উত্তীর্ণ হতে হবে। কেবল বগুড়ার জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বেতন: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নাম: আর্টিস্ট কাম ক্যামেরাম্যান।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কোনো স্বীকৃত ফটোগ্রাফ প্রশিক্ষণ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণপ্রাপ্তসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা এবং কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।

বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির গতি প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন গতি ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। কেবল বাগেরহাট জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: রেজিস্ট্রেশন সহকারী।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে। বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা

পদের নাম: সহকারী বাবুর্চি।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা থাকতে হবে। কেবল বগুড়া ও কুড়িগ্রাম জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা।

পদের নাম: কুক কাম বেয়ারার।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ রান্না ও পরিবেশন কাজে অভিজ্ঞতা থাকতে হবে। কেবল কুড়িগ্রাম জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা

আবেদন করবেন যেভাবে: আগ্রহীরা http://nactar.teletalk.com.bd/ এ ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে ১-৪ নম্বর পদের জন্য ৫০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬০ টাকাসহ মোট ৫৬০ টাকা; ৫-৯ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা এবং ১০-১১ নম্বর পদের জন্য ৫০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬ টাকাসহ মোট ৫৬ টাকা অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে ফি হিসেবে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ২০ ডিসেম্বর ২০২১ সকাল ১০টা থেকে আগামী ২০ জানুয়ারি ২০২২ বিকাল ৫টা পর্যন্ত।