কারা হেফাজতে এলএলএম পরীক্ষায় বসার অনুমতি পেলেন রিজভী

 নিউজ ডেস্ক।।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে এলএলএম পরীক্ষায় বসার অনুমতি দিয়েছেন আদালত। আগামী ১২, ১৩ ও ১৯ জানুয়ারি এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত বছরের ৭ ডিসেম্বর ঢাকার নয়াপল্টনে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় গত বছরের ৭ ডিসেম্বর তার দলীয় কার্যালয়ে গ্রেপ্তার হন বিএনপি নেতা।

কারাগারে থেকেই পরীক্ষায় বসার অনুমতি চেয়ে তার আইনজীবী জয়নুল আবেদীন মেসবাহ আবেদন করলে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

আবেদনে আইনজীবী বলেন, তার মক্কেল এলএলবি ডিগ্রি অর্জন করে আইন পেশায় নিয়োজিত ছিলেন। তিনি সম্প্রতি এলএলএম ডিগ্রি অর্জনের জন্য প্রাইম ইউনিভার্সিটিতে ভর্তি হন। সামনেই তার পরীক্ষা। তাই জেল কোড অনুযায়ী পরীক্ষায় বসার জন্য আদালতের অনুমতির প্রয়োজন।

শুনানি শেষে বিচারক রিজভীকে জেল হেফাজতে রেখে পরীক্ষায় বসতে দেওয়ার ব্যাপারে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন কারা কর্তৃপক্ষকে।

নয়াপল্টনে দলটির কার্যালয়ের সামনে সংঘর্ষের একদিন পর ৮ ডিসেম্বর পল্টন মডেল থানায় পুলিশের দায়ের করা মামলায় কারাগারে আছেন রিজভী। সেদিনের সংঘর্ষে বিএনপির একজন নিহত এবং পুলিশসহ আরও অনেকে আহত হন।