website page counter করোনায় বিরাট দুঃসংবাদ পেলো সরকারি চাকরিজীবীরা - শিক্ষাবার্তা ডট কম

বৃহস্পতিবার, ২৬শে মার্চ, ২০২০ ইং, ১২ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | বসন্তকাল | ⏰ সন্ধ্যা ৭:৫৬

করোনায় বিরাট দুঃসংবাদ পেলো সরকারি চাকরিজীবীরা

নিজস্ব প্রতিবেদক।।
যেখানে প্রাইভেট কোম্পানিসহ বিভিন্ন বেসরকারি চাকরিজীবীদের ঘরে বসে কাজ করার পরামর্শ দিয়েছে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ সেখানে করোনাভাইরাস প্রতিরোধ ও এর প্রাদুর্ভাবজনিত যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবেলার জন্য সব স্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সার্বক্ষণিক কর্মস্থলে থাকার নির্দেশ দেয়া হয়েছে।রোববার মন্ত্রিপরিষদ বিভাগের এক পত্রে এ নির্দেশনা দেয়া হয়েছে বলে সরকারি তথ্য বিবরণীতে বলা হয়েছে।

এতে বলা হয়, করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও এর প্রাদুর্ভাবজনিত যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিভাগ/জেলা/উপজেলা পর্যায়ের সকল সরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারীদের সার্বক্ষণিক কর্মস্থলে উপস্থিতি নিশ্চিতকরণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

সরকারি একটি সূত্রে জানা যায়, এই আদেশের ফলে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যে যে এলাকায় বর্তমানে কর্মরত আছেন সেই এলাকার বাইরে অন্য কোথাও যেতে পারবেন না। এছাড়া শুক্রবার বা অন্য যেকোনো সরকারি ছুটির দিনও তারা ওই এলাকার বাইরে যেতে পারবেন না।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দু’জন মারা গেছে। আইইডিসিআর সূত্রে রোববার জানা গেছে, ভাইরাসটিতে নতুন করে আরো তিনজন আক্রান্ত হয়েছেন, ফলে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ জনে।

এই বিভাগের আরও খবরঃ