ওয়াইবিএফ এর আয়োজনে “ল” সামিট-২০২২ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে সামাজিক প্ল্যাটফর্ম “ইয়্যুথ ফর বেটার ফিউচার সোসাইটি” আইন অনুসদের ছাত্রদের নিয়ে তৃতীয়বারের মতো আজ (২৫ নভেম্বর) রোজ শুক্রবার সকাল ৯.০০ টায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে “ল” সামিটের আয়োজন করে। যেখানে দেশ সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয়- নর্থ সাউথ, ড্যাফোডিল, ইস্ট-ওয়েস্ট, নর্দান, সোনারগাঁও, সাউথইস্ট, মানরাত সহ মোট ৫০ বেসরকারী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মোট ৫০০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।
উক্ত সামিটটি পরিচালনা করেন YBF এর সম্মানিত সভাপতি- জনাব হুমায়ুন কবির এবং সঞ্চালনা করেন YBF এর সেক্রেটারী – জনাব আব্দুর রহিম।

সামিটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি, বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক প্রধান নির্বাচন কমিশনার জনাব বিচারপতি আব্দুর রউফ। এছাড়াও উপস্থিত ছিলেন রাজশাহী জেলা দায়রা ও যুগ্ম জজ জনাব শাহাদাত হোসেন, বর্তমানে বাংলাদেশের আলোচিত আইনজীবী জনাব শিশির মোহাম্মদ মনির, বাংলাদেশ সুপ্রিম কোর্টের খ্যাতিমান আইনজীবী ব্যারিস্টার তরিকুল ইসলাম, সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী এডভোকেট আজিমুদ্দিন, এডভোকেট মোজাহিদুল ইসলাম, তরুন কবি ও সাংবাদিক আ ফ ম মশিউর রহমান সহ আরো অনেকে।

প্রধান অতিথি আলোচনায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে জনাব আব্দুর রউফ বলেন, “দেশ গঠনে অতুলনীয় ভুমিকা রাখতে এবং আদর্শ ও কল্যানময় দেশ গঠনে আইনের ছাত্রদের বিকল্প নেই।“ এছাড়াও প্রত্যেক মেহমান তাদের নির্দিষ্ট বিষয়- “রোড টু জাজ”, “Career as a practicing Advocate challenge & prospects”, “ব্যারিস্টার হওয়া আমার স্বপ্ন”, “ লিগ্যাল ক্যারিয়ার সম্ভাবনা ও প্রস্তুতি”- এর উপর আইনের খুঁটিনাটি নিয়ে বিস্তর আলোচনা করেন।
সামিটের উদ্বোধনী আলোচনায় পরিচালক বলেন,” আজকের আইন বিভাগের শিক্ষার্থীদের হাতেই আমাদের দেশের আগামী দিনের আইন তার নিজস্বতা লাভ করবে এবং এরাই আমাদের আগামী দিনের স্বপ্ন। সেই সাথে তিনি সকল শিক্ষার্থীদের বিবেকবান আইনজীবী হিসেবে নিজেকে তৈরি করা আহবান জানান এবং YBF এর কার্যক্রমের সার্বিক দিক তুলে ধরেন”। সবশেষে তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।